Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭, ১২ যিলহজ ১৪৪১ হিজরী

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব হিসেবে যোগদান

| প্রকাশের সময় : ৮ জুলাই, ২০২০, ১২:০০ এএম

ড. মো, আবু হেনা মোস্তফা কামাল গতকাল প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব হিসাবে যোগদান করেছেন। এ মন্ত্রণালয়ে যোগদানের পূর্বে তিনি সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব হিসাবে দায়িত্ব পালন করেন। তিনি বিসিএস প্রশাসন ক্যাডারের সপ্তম ব্যাচের একজন কর্মকর্তা। গতকাল আইএসপিআরের এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, কর্মজীবনে শিল্প মন্ত্রণালয়, স্পেশাল এ্যাফেয়ার্স বিভাগ, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, শিক্ষা মন্ত্রণালয়, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে সহকারী সচিব, সিনিয়র সহকারী সচিব, উপসচিব, যুগ্মসচিব, মন্ত্রীর একান্ত সচিবসহ বিভিন্ন ক্যাপাসিটিতে ও প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালকসহ বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন। তিনি বিদেশস্থ বাংলাদেশ দূতাবাসে ৫ বছর ক‚টনৈতিক দায়িত্ব পালন করেন। তিনি দেশে ও বিদেশে উচ্চশিক্ষাসহ পেশাগত দক্ষতা উন্নয়নে বিভিন্ন প্রশিক্ষণ গ্রহণ করেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গতকাল সকালে প্রতিরক্ষা মন্ত্রণালয়ে পৌঁছালে তাকে স্বাগত জানান উক্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সেলিনা হক, ড. মো. মাহামুদ-উল-হক, যুগ্নসচিব (পূর্ত ও উন্নয়ন) ব্রিগেডিয়ার জেনারেল মো. মাহফুজ আলম। পরে তিনি মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে স্বাস্থ্যবিধি পরিপালন পূর্বক বিভিন্ন স্তরের কর্মকর্তাদের সঙ্গে পরিচিতিমূলক সভায় অংশগ্রহণ করেন। তিনি ব্যক্তিজীবনে বিবাহিত এবং এক পুত্র ও এক কন্যা সন্তানের জনক।-আইএসপিআর



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রতিরক্ষা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ