Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী

ব্রাজিলের প্রেসিডেন্ট করোনায় আক্রান্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০২০, ৯:৩৭ এএম | আপডেট : ৯:৪৭ এএম, ৮ জুলাই, ২০২০

করোনাভাইরাসে যখন ব্রাজিলে অসংখ্য মানুষ মারা যায় তখন সে দেশের প্রেসিডেন্ট তা নিয়ে বিরুপ মন্তব্য করেছিলেন। করোনায় মৃত্যু নিয়ে ‘কিছু মানুষ মরবেই, এটাই জীবন’ বলে মন্তব্য করেছিলেন ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বোলসোনারো। তবে করোনা নিয়ে উপহাস করে পার পেলেন না তিনি, প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হতেই হলো তাকে।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির খবরে বলা হয়, ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বোলসোনারো জ্বরসহ বিভিন্ন উপসর্গে সোমবার তিনি চতুর্থবারের মতো তার নমুনা পরীক্ষা করান। তাতে তার করোনাভাইরাস পজিটিভ আসে।

ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বোলসোনারো করোনাভাইরাস সংক্রমণের শুরু থেকেই নানা নেতিবাচক মন্তব্য করে আসছিলেন। বিশ্বজুড়ে এ কারণে তাকে সমালোচিত হতে হয়েছে।

জাইর বোলসোনারো করোনা সংক্রমণ ঠেকাতে মাস্ক পরা, সামাজিক দূরত্বের নিয়ম মানা এবং লকডাউনের বিরোধিতা করে আসছিলেন। এ নিয়ে তিনি ব্রাজিলের বিভিন্ন অঙ্গরাজ্যের গভর্নরদের সঙ্গেও দ্বন্দ্বে জড়িয়েছেন।

উগ্র ডানপন্থী নেতা জাইর বোলসোনারো গতকাল সোমবারও মাস্ক পরা বাধ্যতামূলক করার একটি প্রচেষ্টা ভেটো ক্ষমতা প্রয়োগ করে আটকে দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

১১ আগস্ট, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ