Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭, ১৬ যিলহজ ১৪৪১ হিজরী

করোনায় বিশ্বে মৃত্যু ৫ লাখ ৪৩ হাজার ছাড়াল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০২০, ৯:৪৪ এএম

মাত্র সাতমাসে করোনাভাইরাসের বিশ্বে মৃত্যু হয়েছে ৫ লাখ ৪৩ হাজারের বেশি মানুষের। আক্রান্তের সংখ্যা প্রায় এক কোটি ১৮ লাখ। কবে এই মহামারী থেকে মানুষ মুক্তি পাবে তাও অজানা। প্রতিদিন অসংখ্য মানুষ মৃত্যুবরণ করছে।

করোনার সার্বক্ষণিক তথ্য রাখা, জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুসারে, বুধবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫ লাখ ৪৩ হাজার ৪৮১ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ১৭ লাখ ৯৭ হাজার ৮৯১ জনে। ইতিমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬৪ লাখ ১৬ হাজার ১৯৬ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ১ লাখ ৩১ হাজার ৪৫৫ জন। দেশটিতে আক্রান্তের সংখ্যাও বিশ্বে সর্বোচ্চ, ২৯ লাখ ৯৪ হাজার ৮ জন।

আর আক্রান্ত ও মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে বুধবার সকাল পর্যন্ত আক্রান্ত হয়েছে ১৬ লাখ ৬৮ হাজার ৫৮৯ জন। এ পর্যন্ত মারা গেছেন ৬৬ হাজার ৭৪১ জন।

মৃতের সংখ্যায় ব্রাজিলের পরেই আছে যুক্তরাজ্য। দেশটিতে এখন পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৪ হাজার ৪৭৬ জন। আক্রান্ত হয়েছেন ২ লাখ ৮৭ হাজার ৮৭৪ জন।

করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় অবস্থানে উঠে এসেছে ভারত। দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ৭ লাখ ১৯ হাজার ৬৬৫ জন, যাদের মধ্যে মারা গেছেন ২০ হাজার ১৬০ জন।

আক্রান্তের দিক থেকে চতুর্থ অবস্থানে আছে রাশিয়া। দেশটিতে আক্রান্ত ৬ লাখ ৯৩ হাজার ২১৫ জন। আর মৃতের সংখ্যা ১০ হাজার ৪৭৮ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ