Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭, ১৬ যিলহজ ১৪৪১ হিজরী

গোপালগঞ্জে করোনায় নতুন আক্রান্ত ৩৫, মৃত্যু ১

গোপালগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০২০, ৯:৪৫ এএম

গোপালগঞ্জে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩৫ জনের শরীরে করোনা ভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। এ নিয়ে গোপালগঞ্জে মোট আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ৮৯৭ জনে।
গত ২৪ ঘন্টায় ২৬ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৯৬ জন। জেলার বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন ৩৮৬ জন । গোপালগঞ্জ সদর, কোটালীপাড়া মুকসুদপুর, কাশিয়ানী ও টুঙ্গিপাড়ায় মারা গেছেন ১৫ জন।
আজ বুধবার সকালে গোপালগঞ্জের সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ এ তথ্য জানান।
তিনি আরো জানান, নতুন করে গত ২৪ ঘন্টায় গোপালগঞ্জ সদরে ৯ জন, মুকসুদপুরে ৫ জন, কোটালীপাড়ায় ৮ জন ও টুঙ্গিপাড়ায় ১৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন । সিভিল সার্জন জানান, আক্রান্তদের বসতবাড়ি সহ আশপাশের বেশ কয়েকটি বাড়িঘর লকডাউন করা হয়েছে। সেই সাথে আক্রান্তদের পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টিনে থাকার পারমর্শ দেয়া হয়েছে।
তিনি আরো জানান, এ পর্যন্ত ৫৮৪৫ টি নমূনা পরীক্ষা করা হয়েছে।এর মধ্যে মুকসুদপুরে ১৮৯ জন, কাশিয়ানীতে ১৬১ জন, গোপালগঞ্জ সদরে ২৫৭ জন, টুঙ্গিপাড়ায় ১৫৫ জন ও কোটালীপাড়া উপজেলায় ১৩৫ জনের দেহে করোনা সনাক্ত হয়েছে।
আক্রান্তদের মধ্যে চিকিৎসক , নার্স ও স্বাস্থ্য কর্মী রয়েছেন ৭৩ জন ।
গোপালগঞ্জে করোনা আক্রান্ত হয়ে মোক্তার হোসেন (৪৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। ঢাকার কুর্মিটোলা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ নিয়ে জেলায় করোনা আক্রান্ত হয়ে ১৫ জনের মৃত্যু হলো।

মোক্তার হোসেনের বাড়ী গোপালগঞ্জ জেলা শহরের বেদগ্রাম পশ্চিমপাড়ায় ।

গোপালগেঞ্জের সিভিলসার্জন ডা. নিয়াজ মোহাম্মদ জানান, মোক্তার হোসেনের করোনা উপসর্গ দেখা দিলে গত ২২ জুন গোপালগঞ্জ জেনারেল হাসপাতলে তিনি নমুনা দেন। পরে তার নমুনায় করোনা পজেটিভ আসে। তিনি বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছিলেন। পরে তার শারীরিক অবস্থার অবনতি হলে ঢাকার কুর্মিটোলো হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়। চিকিৎসাধীন সেখানে তার মৃত্যু হয়।

এর আগে জেলায় করোনা আক্রান্ত হয়ে ১৪ জনের মৃত্যু হয়। এর মধ্যে মুকসুদপুর উপজেলায় চারজন, টুঙ্গিপাড়া উপজেলায় চারজন, সদর উপজেলায় চারজন, কাশিয়ানী উপজেলায় দুইজন ও কোটালীপাড়া উপজেলায় একজন রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ