Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

ঈদে ট্রেন বাড়ানোর পরিকল্পনা নেই: রেলমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০২০, ১২:০৬ পিএম

সরকার যেহেতু এখনও কোনো ধরনের নির্দেশনা দেয় নি, সুতরাং এখন যেভাবে স্বাস্থ্যবিধি মেনে ট্রেন চলছে ঈদেও এভাবে চলমান থাকবে। ঈদকে সামনে রেখে ট্রেন বাড়ানোর আমাদের কোনো পরিকল্পনা নেই।

মঙ্গলবার (৭ জুলাই) দুপুরে রেল ভবনের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে আসন্ন ঈদুল আযহা উপলক্ষে যাত্রীবাহী ট্রেন চলা প্রসঙ্গে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন এ কথা বলেন।
এসময় তিনি আরও বলেন, আমরা জনগণকে নিরুৎসাহিত করছি শহর থেকে যেন গ্রামে না যায়। এই মুভমেন্টে করলে আমরা আশঙ্কা করছি সংক্রমণ বৃদ্ধি পেতে পারে।

তিনি আরও বলেন, একদিকে আমরা বলছি ঘরে থাকুন, আবার বাইরে যাওয়ার জন্য অন্যদিকে যদি যাত্রী পরিবহনের জন্য ট্রেনের সংখ্যা বাড়িয়ে দেই, যাওয়ার জন্য ট্রেন দিয়ে উৎসাহিত করি। তাহলে এটি তো বিপরীতমুখী হয়ে গেল। তাই আর রেলের তরফ থেকে ঈদ সামনে রেখে কোন ধরনের বাড়তি ট্রেন বাড়ানোর পরিকল্পনা নেই।

উল্লেখ্য, গত ৩১ মে থেকে সরকারের নির্দেশেই যাত্রীবাহী আন্তঃনগর ট্রেন চলাচল শুরু হয়েছে। বর্তমানে বিভিন্ন রুটে ১৭ টি ট্রেন চলাচল করছে। যার শতভাগ টিকিট অনলাইনে বিক্রি হচ্ছে এবং বর্তমানে প্রতিটি ট্রেনের অর্ধেক টিকিট বিক্রি করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রেলমন্ত্রী

২৫ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন