Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতে ২৪ ঘন্টায় মৃত্যু ৪৮২ আক্রান্ত ২২ হাজার ৭৫২ জন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০২০, ১:১৮ পিএম

ভারতের করোনাভাইরাসে সংক্রমণের সংখ্যা দ্রুত বৃদ্ধি পাচ্ছে। সঙ্গে সঙ্গে মৃতের সংখ্যাও বাড়ছে। ইতোমধ্যে ৭ লক্ষের বেশি আক্রান্ত নিয়ে রাশিয়াকে পিছনে ফেলে করোনা আক্রান্ত দেশগুলির তালিকায় তৃতীয় স্থানে রয়েছে ভারত। বুধবার ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, গত ২৪ ঘণ্টায় ২২ হাজার ৭৫২ জন নতুন করে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা হল সাত লক্ষ ৪২ হাজার ৪১৭ জন।

আক্রান্ত বৃদ্ধির পাশাপাশি ভারতে বাড়ছে করোনার জেরে মৃত্যুও। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুসারে, গত ২৪ ঘণ্টায় ভারতে ৪৮২ জনের প্রাণ কেড়েছে করোনা। এ নিয়ে মোট মৃত্যু হল ২০ হাজার ৬৪২ জনের। এর মধ্যে মহারাষ্ট্রেই মৃত্যু হয়েছে ন’হাজার ২৫০ জনের। রাজধানী দিল্লিতে ধারাবাহিক ভাবে বেড়ে মৃত্যু সংখ্যা দাঁড়িয়েছে তিন হাজার ৪১৫-তে। তৃতীয় স্থানে থাকা গুজরাতে মারা গিয়েছেন এক হাজার ৯৭৭ জন। গত মাসের শেষ দিক থেকে তামিলনাড়ুতেও ধারাবাহিক ভাবে বাড়ছে করোনার জেরে প্রাণহানি। যার জেরে দক্ষিণের এই রাজ্যে মোট মৃত এক হাজার ৬৩৬ জন। উত্তরপ্রদেশ (৮২৭), পশ্চিমবঙ্গ (৮০৪) ও মধ্যপ্রদেশে (৬২২) মৃত্যুর সংখ্যাও উল্লেখযোগ্য। এ ছাড়া শতাধিক মৃত্যুর তালিকায় রয়েছে রাজস্থান (৪৭২), কর্নাটক (৪১৬), তেলঙ্গানা (৩১৩), হরিয়ানা (২৭৯), অন্ধ্রপ্রদেশ (২৫২), পঞ্জাব (১৭৫) ও জম্মু ও কাশ্মীর (১৪৩)। আনন্দবাজার



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ