Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

সিলেট বিভাগে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে সাড়ে পাঁচ হাজার

গত ২৪ঘন্টায় চার জনের মৃত্যু, সুস্থ্যের সংখ্যা ১হাজার ৯৮২জন

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০২০, ৩:৫৮ পিএম

সিলেট বিভাগে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে সাড়ে পাঁচ হাজার। দিন দিন বেড়ে চলছে করোনা আক্রান্তের সংখ্যা। আসছে ঈদে কারবানির পশুর হাটকে কেন্দ্র করে সিলেট বিভাগে ব্যাপক হারে করোনাভাইরাসের সংক্রমণ আরও বৃদ্ধির আশঙ্কা রয়েছে। মানুষের মধ্যে সচেতনার অভাবে সর্বত্র লক্ষ্য করা যাচ্ছে। প্রতিদিন প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করে স্বাস্থ্য বিধি মেনে চলার জন্য জনসাধারণকে সর্তক করা হচ্ছে। 

এরই মধ্যে সিলেটে বিভাগে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও চারজন মারা গেছেন। যা নিয়ে সিলেট বিভাগে আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে সসাড়ে পাঁচ হাজার, এ সময়ে সুস্থ হয়ে উঠেছেন ১ হাজার ৯৮২ জন।
সর্বশেষ গত ২৪ ঘণ্টায় আরও ৭৩ জনকে শনাক্ত করা হয়। এর মধ্যে সিলেট জেলার ৫৮ জন এবং সুনামগঞ্জের ১৫ জন রয়েছেন। এই সময়ে মৃত্যু হয়েছে চারজনের। এদের মধ্যে তিনজন সিলেট জেলার এবং একজন সুনামগঞ্জ জেলার বাসিন্দা।
স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, আজ বুধবার (৮জুলাই) সকাল পর্যন্ত সিলেট বিভাগে আক্রান্তের সংখ্যা ৫ হাজার ৪৫৪ জন। এর মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ২ হাজার ৯২৭ জন, সুনামগঞ্জে ১ হাজার ১১৮ জন, হবিগঞ্জে ৮৩৪ জন ও মৌলভীবাজারের ৫৭৫ জন রয়েছেন।
করোনায় এ পর্যন্ত মারা গেছেন ৯৪ জন। মৃতদের মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৭৪ জন, সুনামগঞ্জে আটজন, হবিগঞ্জে ছয়জন এবং মৌলভীবাজার জেলায় ছয়জন রয়েছেন।
করোনা আক্রান্ত ২৩৯ জন রোগী বর্তমানে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এর মধ্যে ১০২ জন সিলেটের বিভিন্ন হাসপাতালে, সুনামগঞ্জের বিভিন্ন হাসপাতালে ৪০ জন, হবিগঞ্জের হাসপাতালে ৭২ জন ও মৌলভীবাজারে ২৫ জন।
সিলেট বিভাগে ১ হাজার ৯৮২ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। এর মধ্যে সিলেট জেলার ৫৯১ জন, সুনামগঞ্জের ৭৪৩ জন, হবিগঞ্জের ৩৩৫ জন ও মৌলভীবাজার জেলার ৩১৩ জন। গত ২৪ ঘণ্টায় বিভাগে নতুন করে সুস্থ ঘোষণা করা হয়েছে ৮৬ জনকে।
এ বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক আনিসুর রহমান জানান, 'গত ২৪ ঘণ্টায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ল্যাব এবং সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ ল্যাবে নতুন করে সিলেট বিভাগের আরও ৭৩ জনের করোনা শনাক্ত হয়েছে। তবে গতকাল মঙ্গলবার হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলার কোন রিপোর্ট আসেনি। এদিকে করোনা আক্রান্ত হয়ে বিভাগে আরও চারজনের মৃত্যু হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ