Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

প্যারাসুটসহ ১ কোটি টাকার নকল কসমেটিকস জব্দ

বিএসটিআই’র মোবাইল কোর্ট

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০২০, ৪:৩৪ পিএম

প্যারাসুট নারিকেল তেল, প্যারাসুট বেলিফুল, কুমারিকা, ডাবর ভাটিকা আমলাসহ বিভিন্ন ব্র্যান্ডের প্রায় ১ কোটি টাকা মূল্যের নকল কসমেটিকস জব্দ করেছে পণ্যের মান নিয়ন্ত্রণকারী সংস্থা বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)। রাজধানীর বংশাল এলাকায় বিএসটিআই’র মোবাইল কোর্ট পরিচালনা করে এসব নকল কসমেটিকস জব্দ করা হয়।

বুধবার (৮ জুলাই) বিএসটিআই’র নির্বাহী ম্যাজিস্ট্রেট বেগম রাশিদা আক্তারের নেতৃত্বে সকাল ১১ টা থেকে দুপুর ২টা পর্যন্ত নগরীর বংশাল এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়। অভিযানে বিএসটিআই’র অনুমোদন ব্যতীত অবৈধভাবে মানচিহ্ন ব্যবহার করে বিভিন্ন প্রতিষ্ঠানের কসমেটিকস পণ্য নকল করে বিক্রি করায় বংশালের মো. মামুন মিয়া, পিতা: মৃত মফিজুল ইসলাম এর কারখানায় অভিযান পরিচালনা করে এসব মালামাল জব্দ করা হয়। এ সময় কারখানার মালিক মো. মামুন মিয়াকে (৩০) গ্রেফতার করে তিন মাসের সশ্রম কারাদ- প্রদান এবং ১ লাখ টাকা জরিমানা করা হয়। বিএসটিআই’র ফিল্ড অফিসার রাশেদ আল মামুন বাদী হয়ে এ বিষয়ে মামলা দায়ের করেন।

এসময় মোবাইল কোর্টের মাধ্যমে ১ ট্রাক নকল কসমেটিকস জব্দ করা হয় যার আনুমানিক মূল্য প্রায় ১ কোটি টাকা। নকল কসমেটিকস এর মধ্যে রয়েছে প্যারাসুট নারিকেল তেল, প্যারাসুট বেলিফুল, ডাবর ভাটিকা আমলা, কুমারিকা হেয়ার অয়েল ইত্যাদি। এছাড়াও এ সময় কসমেটিকস তৈরির কাঁচামাল, লেবেল, বিপুল সংখ্যক খালি বোতল, বিভিন্ন কালার ও ফ্লেভারের পারফিউমও জব্দ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ