Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭, ১২ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

বিশ্বজয়ী কোচের মেয়াদ বাড়াচ্ছে বিসিবি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০২০, ৬:১১ পিএম

সর্বশেষ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী বাংলাদেশ দলের শ্রীলঙ্কান কোচ নাভেদ নেওয়াজের মেয়াদ বাড়াচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তাকে আরো তিন বছর রাখা হবে যুব দলের কোচের দায়িত্বে- এমন সিদ্ধান্ত দেশের ক্রিকেটের অভিভাবক সংস্থার।

চলতি বছরের শুরুতেই ইতিহাস গড়ে আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শিরোপা ঘরে তুলে বাংলাদেশ। গত ৯ ফেব্রæয়ারি দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রমে বিশ্বকাপের ফাইনালে ভারতকে ৩ উইকেটে হারিয়ে প্রথমবারের মতো স্বর্ণালি শিরোপা স্পর্শ করে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। যেকোনো বিচারে এটিই বাংলাদেশের প্রথম বিশ্ব শিরোপা জয়। এমন সাফল্যে স্বাভাবিকভাবেই সবাই মেতে ছিলেন জুনিয়র টাইগারদের নিয়ে। যুবাদের ক্রিকেটে আকবর আলী বাহিনীই এখন বিশ্ব সেরা- এ সাফল্যের তোড়ে ভেসে গিয়েছিল একজনের নাম। আর তিনি হলেনবাংলাদেশ যুব ক্রিকেট দলের শ্রীলঙ্কান হেড কোচ নাভেদ নেওয়াজ। যুব দলের সাফল্যের নেপথ্য কারিগর যে এই শ্রীলঙ্কান কোচ, তা ভুলেই গেছেন অনেকে। নাভেদ নেওয়াজ, সাবেক শ্রীলঙ্কান টেস্ট ক্রিকেটার। যার আন্তরিক চেষ্টা ও নিবিড় প্রশিক্ষণে আকবর, ইমন, সাকিব, রাকিবুল, শরিফুলরা হয়েছেন বিশ্বসেরা।

জুনিয়র টাইগাররা বিশ্বকাপ জেতার পর প্রথমদিকে বিসিবি খানিকটা নিরব থাকলেও দেরিতে হলেও এ লঙ্কান কোচকে ঠিকই মূল্যায়ন করেছে তারা। নাভেদ নেওয়াজকে আগামীতেও বাংলাদেশ যুব দলের কোচের দায়িত্ব দেয়ার সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। নাভেদ নেওয়াজের চুক্তির মেয়াদ বাড়িয়ে আগামী ২০২৩ সাল পর্যন্ত তাকে যুব দলের কোচের দায়িত্বে রাখা হচ্ছে বলে বুধবার নিশ্চিত করেছে বিসিবির গেম ডেভেলপমেন্ট কমিটির দায়িত্বশীল একটি সূত্র।

সুত্রটি আরো জানায়, শুধু কোচ নাভেদ নাওয়াজ একা নন, চুক্তির মেয়াদ বেড়েছে যুব দলের গতিশীল স্ট্রেন্থ এন্ড কন্ডিশনিং কোচ রিচার্ড স্টনিয়েরও। তাকে আগামী ২০২২ পর্যন্ত যুব দলের সঙ্গে রাখা হবে বলে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন