Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলা সদরের ৩নং ওয়ার্ড রেডজোন চিহ্নিত করে লকডাউন

গোপালগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০২০, ৭:৩০ পিএম

গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলা সদর ইউনিয়নের ৩ নং ওয়ার্ড রেডজোন চিহ্নিত করে ১৪ দিরে জন্য লকডাউন ঘোষনা করেছে উপজেলা প্রশাসন। আজ বুধবার দুপুরে কাশিয়ানী উপজেলা নির্বাহী কর্মকর্তা সাব্বির আহমেদ স্বাস্থ্য ও পুলিশের লোকজন নিয়ে লকডাউন কার্যকর করেন। ওই ওয়ার্ডের প্রবেশ দ্বারে বাঁশ দিয়ে বেড়া দেয়া হয়েছে। এছাড়া সেখানে পুলিশ পাহারা বসানো হয়েছে। মানুষ ও পরিবহন চলাচল সীমিত করা হয়েছে।
এদিকে ওই রেডজোনে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাব্বির আহমেদ মোবাইল কোর্ট পরিচালনা করে মাস্ক ব্যবহার না করার অপরাধে ২২ ব্যক্তিকে ১২ হাজার টাকা জরিমানা করেছেন।
এ সময় কাশিয়ানী সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন আনু, কাশিয়ানী ইউপি চেয়ারম্যান মশিউর রহমান খান সহ আরো অনেকে উপস্থিত ছিলেন।
কাশিয়ানী উপজেলা নির্বাহী কর্মকর্তা সাব্বির আহমেদ বলেন,স্বাস্থ্য অধিদপ্তর কাশিয়ানী উপজেলা সদর ইউনিয়নের ৩ নং ওয়ার্ড রেডজোন চিহ্নিত করে লকডাউন করার জন্য গোপালগঞ্জের জেলা প্রশাসনকে অনুরোধ করে। জেলা প্রশাসনের নির্দেশে ওই ওয়ার্ড আমরা লকডাউন করেছি। কাশিয়ানী উপজেলা পরিষদ থেকে বাজার, থানা ও হাসপাতাল সড়কে মানুষ ও যানবাহন চলাচল সীমিত করা হয়েছে। এ দিন মাস্ক ছাড়া রেডজোনে বের হওয়ায় ২২ জনকে ১২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। করোনা সংক্রমন প্রতিরোধে এ অভিযান আব্যাহত থাকবে বলে তিনি জানান।
কাশিয়ানী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা ডা. মোঃ কয়ূম তালুকদার বলেন, এ পর্যন্ত কাশিয়ানী উপজেলায় ১৬১ জন করেনায় আক্রান্ত হয়েছে। এর মধ্যে মারাগেছেন ২ জন। সুস্থ হয়েছেন ১২১ জন । হাসপাতাল ও বাড়িতে আইসোলেশেনে চিকিৎসাধীন রয়েছেন ৩৮ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন