Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

মমতা বলেন, বাম শাসনামলে ১০০ শতাংশ দুর্নীতি হয়েছে, আমাদের সময় ৭-৮ শতাংশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০২০, ৮:১৮ পিএম

তৃণমূলের বিরুদ্ধে ঘুর্ণিঝড় আম্ফানের তাণ্ডবের পর থেকে বারবার ত্রাণ নিয়ে দুর্নীতির অভিযোগ উঠেছে। দুর্নীতিগ্রস্তদের বিরুদ্ধে ব্যবস্থাও নিয়েছে শাসকরা। এই পদক্ষেপকে নেহাত ‘লোক দেখানো’ বলতেও দ্বিধা করেনি বিরোধী শিবির। বুধবার কলকাতা পুলিশের এক অনুষ্ঠানে যোগ দিয়ে দুর্নীতি প্রসঙ্গে বিরোধীদের জবাব দিলেন মুখ্যমন্ত্রী। এই ইস্যুতে সিপিএমকে কড়া আক্রমণ করেন মমতা বন্দোপাধ্যায়। - আনন্দবাজার, সংবাদ প্রতিদিন , দৈনিক কলকাতা

মমতা বলেন, কিছু বিক্ষিপ্ত ঘটনা নিয়ে রাজনীতি করার চেষ্টা করছে কোনও কোনও রাজনৈতিক দল। ৭-৮ শতাংশ মানুষ এসব কাজ করছে। তাদের বিরুদ্ধে মামলা হচ্ছে। ব্যবস্থা নেওয়া হচ্ছে। সিপিএমের আমলে ১০০ শতাংশ চুরি করত পঞ্চায়েতে। আমরা ৯০ শতাংশ কমিয়ে দিয়েছি। এখনও ১০০ শতাংশ পারিনি। কারণ, একবারে সব চোর উৎখাত করা সম্ভব নয়। তবে আস্তে আস্তে ১০০ শতাংশ পারবো। অন্য রাজ্যে গিয়ে দেখুন ৯০ শতাংশই দুর্নীতি। আমি আমার দলীয় নেতাকর্মীদেরও ছেড়ে কথা বলি না। মানুষের টাকা যেন কেউ না নেয় এটাই আমার নির্দেশ।

তিনি বলেন , সিপিএম ৩৪ বছর ধরে দুর্নীতি করেছে। সরকারি দপ্তরগুলির নিচুতলায় এখনও এসব ব্যবস্থা চালু রয়েছে। একদিনে তো কারও অভ্যাস বদলানো যাবে না। এটাকে সামলাতে আমাকে আরও লড়াই করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন