Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

মতলবে ২১২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত

মৃত্যু ১১ জন ও সুস্থ ৫৮ জন

মতলব উত্তর (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০২০, ৮:৫০ পিএম

চাঁদপুরের মতলব উত্তর ও মতলব দক্ষিণ উপজেলায় এ পর্যন্ত (৮জুলাই) ২১২ জনের দেহে মহামারী করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। তার মধ্যে মৃত্যুবরন করেছেন ১১ জন ও সুস্থ হয়েছেন ৫৮ জন রোগী। সিভিল সার্জন ডাঃ মোঃ সাখাওয়াত উল্লাহ বিষয়টি নিশ্চিত করেছেন।

মতলব উত্তর উপজেলায় করোনা ভাইরাসে এ পর্যন্ত (৮জুলাই) শনাক্ত ৭৪ জন। তার মধ্যে মৃত্যুবরন করেছেন ৮ জন ও সুস্থ হয়েছেন ১৯ জন রোগী।

মতলব দক্ষিণ উপজেলায় করোনা ভাইরাসে এ পর্যন্ত (৮জুলাই) শনাক্ত ১৩৮ জন। তার মধ্যে মৃত্যুবরন করেছেন ৩ জন ও সুস্থ হয়েছেন ৩৯ জন রোগী।

আজ বুধবার(৮ জুলাই) মতলব উত্তর ও মতলব দক্ষিণ উপজেলায় করোনা রোগী শনাক্ত হয়নি।

চাঁদপুর জেলায় প্রথম রোগী শনাক্ত হয় মতলব উত্তরে। সুজন নামে এক জামাই নারায়নগঞ্জ থেকে করোনা ভাইরাস বহন করে নিয়ে আসে।

উপজেলা নির্বাহী অফিসার এএম জহিরুল হায়াত বলেন, ঢাকা ও নারায়নগঞ্জ এ উপজেলার কাছাকাছি হওয়ায় এ এলাকার মানুষ ঝুকিঁতে থাকে বেশি। এ এলাকার প্রথম শনাক্তকারী রোগী নারায়নগঞ্জ থেকে আসা।
স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে সচেতন করা চলমান। মানুষ অবহেলা করায় আক্রান্তের সংখ্যা আমাদের এখানে বাড়ছে। তাই জনসাধারণের আরও সচেতন হয়ে স্বাস্থ্যবিধি, সামাজিক দূরত্ব ও জনসমাগম এড়িয়ে চলতে হবে।
তিনি বলেন, নতুন করে আক্রান্তদের বাড়ি লকডাউন করাসহ আক্রান্ত ব্যক্তিদের পরিবারের ও লকডাউন পরিবারকে খাদ্যসামগ্রী পৌছে দেওয়া হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ