Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭, ১২ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

জিতল চেলসি তবে পয়েন্ট খোয়ালো আর্সেনাল!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০২০, ১২:০০ এএম

ইংলিশ প্রিমিয়ার লিগে চেলসি জিতলেও পয়েন্ট খোয়ালো আর্সেনাল। মঙ্গলবার রাতে ক্রিস্টাল প্যালেস মাঠে তাদেরকে ৩-২ গোলে হারায় চেলসি। যদিও দুই গোলে পিছিয়ে পড়ার পর ঘুরে দাঁড়িয়েছিল ক্রিস্টাল প্যালেস। কিন্তু শেষ রক্ষা হয়নি। রোমাঞ্চকর এই ম্যাচ জিতে পয়েন্ট টেবিলের তৃতীয়স্থানে উঠে এসেছে চেলসি।
চেলসির হয়ে একটি করে গোল করেন অলিভিয়ে জিরুদ, ক্রিস্টিয়ান পুলিসিক ও ট্যামি আব্রাহাম। ক্রিস্টাল প্যালেসের দুই গোলদাতা উইলফ্রেড জাহা ও ক্রিস্টিয়ান বেনটেক। গত নভেম্বরে দু’দলের প্রথম দেখায় নিজেদের মাঠে ২-০ গোলে জিতেছিল চেলসি।
মঙ্গলবার ম্যাচের ৬ মিনিটে চেলসিকে এগিয়ে নেন জিরুদ। এসময় ডান দিক দিয়ে বল নিয়ে ভেতরে ঢুকে বক্সের সামনে বাড়ান উইলিয়ান। ছুটে গিয়ে দারুণ শটে বল জালে পাঠান ফরাসি ফরোয়ার্ড জিরুদ (১-০)।
২৭ মিনিটে দারুণ এক গোলে স্কোরলাইন দ্বিগুণ করেন পুলিসিক। এসময় জিরুদের সঙ্গে বল আদান-প্রদান করে বাঁ দিকে ডি-বক্সের ভেতরে বাড়ান উইলিয়ান। বল পেয়ে তা নিয়ে একটু এগিয়ে গিয়ে বাঁ পায়ের জোরালো শটে গোল করেন আমেরিকান মিডফিল্ডার পুলিসিক (২-০)।
ম্যাচের ৩৪ মিনিটে জাহার দুর্দান্ত এক গোলে ব্যবধান কমায় স্বাগতিকরা। প্রায় ৩০ গজ দূর থেকে বুলেট গতির শটে গোল করেন আইভরি কোস্টের ফরোয়ার্ড জাহা (১-২)। এগিয়ে থেকে বিরতিতে গেলেও দ্বিতীয়ার্ধেও গোল পেতে মরিয়া ছিল চেলসি। নিজেদের তৃতীয় গোলের কিছু সময় আগে জিরুদের বদলি চেলসি মাঠে নামায় ইংলিশ ফরোয়াডর্ ট্যামি আব্রাহামকে। নেমেই গোলের দেখা পান তিনি। ৭১ মিনিটে ডি-বক্সের সামনে থেকে রুবেন লোফ্টাস-চিকের পাস বাঁ দিকে পেয়ে লম্বা শটে গোল করেন আব্রাহাম (৩-১)।
অবশ্য পরের মিনিটেই বেনটেকের গোলে আবার ব্যবধান কমিয়ে ম্যাচ জমিয়ে তোলে ক্রিস্টাল প্যালেস (২-৩)। ম্যাচের যোগকরা সময়ের শেষ মিনিটে সমতাসূচক গোলও পেতে পারত তারা। কিন্তু স্কট ড্যানের হেড গোলবারে লেগে ফিরে আসলে হতাশা বাড়ে তাদের। ফলে স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে চেলসি।
এই জয়ে ৩৪ ম্যাচে ১৮ জয় ও ৬ ড্রয়ে ৬০ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে ল্যাম্পার্ডের দল। টানা চতুর্থ হারে ৪২ পয়েন্ট নিয়ে ১৪তম স্থানে আছে ক্রিস্টাল প্যালেস। ৩৩ ম্যাচে ৮৯ পয়েন্ট নিয়ে শীর্ষে এরই মধ্যে শিরোপা নিশ্চিত করা লিভারপুল। সমান ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে ম্যানচেস্টার সিটি।
অন্যদিকে এমিরেটস স্টেডিয়ামে মঙ্গলবার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগের আরেক ম্যাচে লেস্টার সিটি’র বিপক্ষে ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়ে আর্সেনাল। আর্সেনালের পক্ষে আর্সেনালের পক্ষে অবামেয়াং ও লেস্টার সিটির ইংলিশ ফরোয়ার্ড ভার্ডি একটি করে গোল করেন।
এই ড্র’তে ৩৪ ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে তালিকার চতুর্থস্থানে আছে লেস্টার। সমান ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে সাত নম্বরে আর্সেনাল।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন