Inqilab Logo

ঢাকা, রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

খুলনায় একদিনে ৭২ জনের করোনা শনাক্ত, দুই মৃত্যু

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০২০, ৯:৩৭ পিএম

খুলনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৪ ঘণ্টায় আরও ৮৯ জনের করোনা শনাক্ত হয়েছে। যার ৭২ জন খুলনা জেলা ও মহানগরীর। এছাড়াও বাগেরহাটে ১২ জন, যশোর ও সাতক্ষীরায় ২ জন এবং গোপালগঞ্জে ১জন করোনা রোগী সনাক্ত হয়েছে। আর করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় দু’জনের মৃত্যু হয়েছে।

খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ জানান, আজ বুধবার খুমেকের আরটি-পিসিআর মেশিনে ২৮০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। যারমধ্যে খুলনার নমুনা ছিল ২৫৩টি। এদের মধ্যে মোট ৮৯জনের নমুনা পরীক্ষায় করোনা পজেটিভ এসেছে। যার ৭২জন খুলনা জেলা ও মহানগরীর বাসিন্দা। এছাড়া বাগেরহাটে ১২জন, যশোরে দুইজন, সাতক্ষীরায় দুইজন ও গোপালগঞ্জে একজন আক্রান্ত হয়েছেন।

খুলনা সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, বুধবার পর্যন্ত খুলনায় করোনা আক্রান্ত ছিলেন ২ হাজার ৬৮০ জন। সন্ধ্যায় খুমেকের ল্যাবে জেলার আরও ৭২ জনের করোনা শনাক্ত হওয়ায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৭৫২ জনে। এদের মধ্যে মোট ৬৩২ জন সুস্থ হয়েছেন, আর মারা গেছেন ৪২ জন।
করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে বুধবার খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা সাসপেক্টেড আইসোলেশন ওয়ার্ডে দুইজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনা আক্রান্ত হয়ে নগরীর খালিশপুরের কাশিপুর এলাকার মৃত সেখ ওহাবের ছেলে আবুল কালাম (৬৫) ও উপসর্গ নিয়ে দৌলতপুরের মানিকতলা এলাকার আঃ খালেকের ছেলে জিয়া (৩৯) মারা গেছেন।

খুমেক হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডের মুখপাত্র ডা. মিজানুর রহমান জানান, গত ৬ জুলাই রাত ৯টা ১৫ মিনিট থেকে হাসপাতালের আইসিইউতে ভর্তি ছিলেন করোনা আক্রান্ত আবুল কালাম। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার বিকাল ৫টায় তার মৃত্যু হয়। এছাড়া গত ৩ জুলাই সন্ধ্যা সাড়ে ৭টা থেকে জ্বর শ্বাসকষ্ট সমস্যা নিয়ে আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন জিয়া। পরে শারিরিক অবস্থা খারাপ হলে তাকে আইসিইউতে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল মঙ্গলবার দিবাগত রাত ১২টা ২০ মিনিটে তিনি মারা যান। তিনি করোনা আক্রান্ত ছিলেন কিনা তা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস


আরও
আরও পড়ুন