Inqilab Logo

ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭, ২১ যিলহজ ১৪৪১ হিজরী

বাসদের উদ্যোগে ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০২০, ৯:৪২ পিএম

বরিশালে করোনা রোগী পরিবহনের লক্ষে বাসদের উদ্যোগে প্রথম চালু হলো ‘করোনা ডেডিকেটেড ফ্রি অ্যাম্বুলেন্স’। করোনা আক্রান্ত বা করোনা লক্ষণযুক্ত রোগীরা জরুরি প্রয়োজনে চিকিৎসা নেবার জন্য বিনামূল্যে এ অ্যাম্বুলেন্স সেবা পাবেন।
বিশেষায়িত এ অ্যাম্বুলেন্স সার্ভিসের উদ্বোধন করেছেন বাসদ বরিশাল জেলা কমিটির আহŸায়ক প্রকৌশলী ইমরান হাবিব রুমন। এ সময় বাসদ বরিশাল জেলা কমিটির সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তীসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
অ্যাম্বুলেন্স সার্ভিস উদ্বোধনকালে প্রকৌশলী ইমরান হাবিব রুমন বলেন, বরিশাল একটা বিভাগীয় সদর হওয়ার পরও এখানে করোনা রোগী পরিবহনের জন্য অ্যাম্বুলেন্স না থাকার বিষয়টি আমাদের সবাইকে হতবাক করেছে। করোনা সংক্রমণের প্রায় ৪ মাস হবার পরও এ মহামারি মোকাবেলায় দৃশ্যমান কোনো উদ্যোগ নেই বরিশাল বিভাগে।
বাসদের সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী বলেন, আমাদের সামর্থ্য ক্ষুদ্র হলেও মানুষের সহযোগিতা আর ভালোবাসায় আমরা একের পর এক অসাধ্য সাধন করে যাচ্ছি। অনাড়ম্বর এ অনুষ্ঠানে করোনা দুর্যোগ মোকাবেলায় প্রশাসনকে পিসিআর ল্যাব বাড়ানো, করোনা টেস্টের ফি বাতিল করে টেস্টে সংখ্যা বাড়ানো এবং করোনা অ্যাম্বুলেন্স চালুসহ ৮ দফা দাবি জানান তিনি। ইতোপূর্বে বাসদ বরিশালে অক্সিজেন ব্যাংক চালু করেছে। লকডাউনে পরিবারগুলোতে প্রতিদিনই খাদ্য, ওষুধ সরবরাহসহ চিকিৎসা সেবা দিয়েছে সংগঠনটি।
জানা যায়, বাসদের এ ফ্রি অ্যাম্বুলেন্স সেবাসহ যে কোনো প্রয়োজনে ০১৫৭২৩১৪০৮৫ এই হটলাইনে যোগাযোগ করার জন্য অনুরোধ করেন নেতারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অ্যাম্বুলেন্স


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ