Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনায় মৃত্যু চিকিৎসক স্বাস্থ্যকর্মী শিক্ষকের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০২০, ১২:০০ এএম

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারালেন চিকিৎসক মুজিবুল হক। তিনি সউদী আরবের কিং ফাহাদ হাসপাতালের সিনিয়র কনসালট্যান্ট ছিলেন। আর উপসর্গ নিয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের অবসরপ্রাপ্ত স্বাস্থ্যকর্মী আমজাদ হোসেন ও দিনাজপুরে নি¤œ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম কিবরিয়ার মৃত্যু হয়েছে। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

সিলেট : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মধ্যপ্রাচ্য বিষয়ক উপদেষ্টা ড. মোহাম্মদ এনামুল হক চৌধুরীর বাবা প্রবীণ চিকিৎসক মুজিবুল হক চৌধুরী (৮০) করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। গত মঙ্গলবার দিবাগত রাত ৩টার দিকে সিলেট নগরের মাউন্ড এডোরা হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। ডা. মুজিবুল হক চৌধুরী সৌদি আরবের কিং ফাহাদ হাসপাতালের সিনিয়র কনসালট্যান্ট ছিলেন। বর্তমানে তিনি দরগা ঝর্ণারপাড় এলাকায় নিজ বাসভবনে অবসর জীবনযাপন করছিলেন।

এনামুল হক চৌধুরীর আত্মীয় বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) সিলেটের সাধারণ সম্পাদক আব্দুল করিম কিম বলেন, মঙ্গলবার রাতে মুজিবুল হক চৌধুরীর মৃত্যু হয়েছে। তিনি বলেন, কয়েক দিন আগে মুজিবুল হক চৌধুরী, তার স্ত্রী ফাতেমা রওশন আরা চৌধুরী ও তাদের বড় ছেলে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা মোহাম্মদ এনামুল হক চৌধুরী করোনায় আক্রান্ত হন। পরে মাউন্ট এডোরা হাসপাতালে ভর্তি হন তারা। এরই মধ্যে ড. এনামুলের শারীরিক অবস্থার অবনতি হলে ৪ জুলাই তাকে ঢাকায় পাঠানো হয়। বর্তমানে তিনি ঢাকার হাসপাতালে চিকিৎসাধীন। তার মা বাসায় আইসোলেশনে আছেন। মুজিবুল করোনার কাছে হেরে গেলেন। বুধবার দুপুরে জানাজা শেষে স্বাস্থ্যবিধি মেনে তাকে সিলেট নগরের মানিকপীর মাজার গোরস্থানে দাফন করা হয়েছে।
দিনাজপুর : জ্বর, শ্বাসকষ্টসহ করোনার উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তির তিন ঘণ্টা পর মারা গেছেন দিনাজপুর বীরগঞ্জের একটি স্কুলের প্রধান শিক্ষক গোলাম কিবরিয়া। মৃত্যুর পর তার করোনা পরীক্ষার জন্য নমুনা নেওয়া হয়েছে। গোলাম কিবরিয়া গত মঙ্গলবার দুপুর ১২টার দিকে করোনার উপসর্গ নিয়ে দিনাজপুর এম আবদুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান। এর আগে গোলাম কিবরিয়া গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাঁকে গতকাল মঙ্গলবার সকালে দিনাজপুর এম আবদুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তিনি বাড়িতেই কিছুদিন ধরে করোনার উপসর্গ নিয়ে অসুস্থ ছিলেন বলে স্থানীয়রা জানান।

গোলাম কিবরিয়ার বাড়ি দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার সাতোর ইউনিয়নের চৌপুকুরিয়া গ্রামে এবং তিনি স্থানীয় জনতা নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছিলেন।
সাতক্ষীরা : করোনা উপসর্গ নিয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে আমজাদ হোসেন নামে এক অবসরপ্রাপ্ত স্বাস্থ্যকর্মীর মৃত্যু হয়েছে। গতকাল সকাল ১০টায় সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশনে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। স্বাস্থ্যকর্মী আমজাদ হোসেন (৬৫) সাতক্ষীরার শ্যামনগর উপজেলার ঈশআবরীপুর গ্রামের গোলাম সরদারের ছেলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ