Inqilab Logo

ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭, ২১ যিলহজ ১৪৪১ হিজরী

চট্টগ্রামে আরো কিছু এলাকায় লকডাউনের প্রস্তুতি

উত্তর কাট্টলীতে সাফল্য

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০২০, ১২:০০ এএম

চট্টগ্রাম নগরীর একটি ওয়ার্ডে লকডাউন করে সাফল্য পাওয়ার পর আরো কিছু এলাকায় লকডাউনের প্রস্তুতি চলছে। নগরী ১০টি ওয়ার্ডকে করোনা সংক্রমণের রেড জোন ঘোষণা করা হলেও প্রথম দফায় ১০ নম্বর উত্তর কাট্টলী লকডাউন করা হয়। সেখানে লকডাউন গতকাল শেষ হয়েছে। সিভিল সার্জন জানান, সেখানে সংক্রমণ কমে গেছে। গত ২১ দিনে সেখানে ২২৫ জনের নমুনা পরীক্ষা করে ১৮জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। একজন হাসপাতালে ভর্তি বাকিরা বাসায় আছেন। এসময়ে কেউ মারা যায়নি। সেই ওয়ার্ডে সংক্রমণের হার প্রতি লাখে ১৪৫ থেকে ২৫ জনে নেমে এসেছে। লকডাউন শুরুর আগ মুহূর্তে ১০১ জন করোনা রোগী শনাক্ত হয়েছিল, মারা যান তিনজন। সিভিল সার্জন জানান এই এলাকা এখন হলুদ জোনে।

এদিকে, অন্য নয়টি ওয়ার্ডের চিত্র এর মধ্যে পরিবর্তন হয়েছে। তাই কোন এলাকায় পরবর্তিতে লকডাউন করা হবে সেটি নিয়ে আলোচনা চলছে। গত ১৩ জুন স্বাস্থ্য অধিদফতর ও চট্টগ্রামের স্বাস্থ্য বিভাগ যৌথভাবে নগরীর নগরের ১১টি এলাকাকে লাল জোন হিসেবে চিহ্নিত করে। চট্টগ্রাম সিটি করপোরেশন নিজেদের সুবিধার জন্য এটিকে ১০টি ওয়ার্ডে ভাগ করে। গত ২৭ জুন সিটি মেয়রের নেতৃত্বে আবার বৈঠক অনুষ্ঠিত হয়। সেখানে ২ নম্বর জালালবাদ, ৪ নম্বর চান্দগাঁও, ১৩ নম্বর উত্তর পাহাড়তলী, ১৪ নম্বর লালখানবাজার, ১৫ নম্বর বাগমনিরাম, ১৬ নম্বর চকবাজার, ২০ নম্বর দেওয়ানবাজার, ২১ নম্বর জামালখান, ২২ নম্বর এনায়েতবাজার, ২৬ নম্বর উত্তর হালিশহর, ২৭ নম্বর উত্তর আগ্রাবাদ ও ৪১ নম্বর দক্ষিণ পতেঙ্গা ওয়ার্ডকে লাল জোন হিসেবে চিহ্নিত করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ