Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭, ১৬ যিলহজ ১৪৪১ হিজরী

সাড়ে তিন লক্ষাধিক টাকা জরিমানা

ডিএনসিসির অভিযানের পঞ্চম দিন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০২০, ১২:০০ এএম

এডিস মশা নিয়ন্ত্রণের মাধ্যমে নগরবাসীকে ডেঙ্গু থেকে সুরক্ষা দিতে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) চিরুনি অভিযানের পঞ্চম দিনে ২৪টি মামলায় মোট ৩ লক্ষ ৫১ হাজার ৭০০ টাকা জরিমানা করা করেছে। ১৩ হাজার ১১৯টি বাড়ি, স্থাপনা, নির্মাণাধীন ভবন ইত্যাদি পরিদর্শন করে মোট ১০০টিতে এডিস মশার লার্ভা পায় সিটি করপোরেশন। এছাড়া ৭ হাজার ৮৮০টি স্থাপনায় এডিস মশা বংশবিস্তার উপযোগী পরিবেশ পায় সংস্থাটি। এর প্রেক্ষিতে গতকাল মামলা ও জরিমানা আদায় করা হয়।
৪ জুলাই ১০ দিনব্যাপী শুরু হওয়া চিরুনি অভিযানে আজ পর্যন্ত মোট ৬৬ হাজার ৩০৫টি বাড়ি, স্থাপনা, নির্মাণাধীন ভবন ইত্যাদি পরিদর্শন করে মোট ৪৬৭টিতে এডিসের লার্ভা এবং ৪০ হাজার ৩৯৪টিতে এডিস মশা বংশবিস্তার উপযোগী পরিবেশ পেয়েছে ডিএনসিসি। এ চারদিনে ৯৪টি মামলায় মোট ১১ লক্ষ ৫৩ হাজার ১০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।
উত্তরা অঞ্চলে ৩টি মামলায় মোট ১২ হাজার টাকা, মিরপুর অঞ্চলে ৭টি মামলায় মোট ১ লক্ষ ৫০ হাজার ৭০০ টাকা, মহাখালী অঞ্চলে ৭টি মামলায় ১ লক্ষ ৪২ হাজার টাকা, মিরপুর-১০ অঞ্চলে ২টি মামলায় ৭ হাজার টাকা, হরিরামপুর অঞ্চলে ২টি মামলায় ১৫ হাজার, ভাটারা অঞ্চলে ৩টি মামলায় ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
এছাড়া চিরুনি অভিযান চলাকালে সম্ভাব্য সকল এডিস মশার প্রজননস্থলে পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনাপূর্বক কীটনাশক ছিটানো হয়েছে এবং জনসাধারণকে এবিষয়ে পরবর্তীতে সতর্ক থাকতে বলা হয়েছে। আজও অভিযান অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিএনসিসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ