Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭, ১০ রবিউস সানি ১৪৪২ হিজরী

প্রখ্যাত ছড়াকার আলম তালুকদারের করোনায় মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০২০, ৯:৩৪ এএম | আপডেট : ১০:১৯ এএম, ৯ জুলাই, ২০২০

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রখ্যাত ছড়াকার, শিশুসাহিত্যিক আলম তালুকদার ইন্তেকাল করেছেন। গতকাল বিকেলে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ এ তথ্য নিশ্চত করেছেন।

আলম তালুকদারের স্ত্রীর উদ্বৃতি দিয়ে তিনি জানান, আলম তালুকদার হৃদরোগের সমস্যা নিয়ে সিএমএইচ এ গত রবিবার ভর্তি হয়েছিলেন। এরপর শনিবার তার করোনাভাইরাস সংক্রমণ পরীক্ষায় ফল পজিটিভ আসে। বিকেল সাড়ে ৩টার দিকে তিনি মারা গেছেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৪ বছর।

আলম তালুকদার ছড়াকার হিসেবে বেশ জনপ্রিয় ছিলেন। তিনি মুক্তিযোদ্ধা ছিলেন। তিনি কর্মজীবনে সরকারি চাকরিতে কর্মরত ছিলেন। গণগ্রন্থাগার অধিদপ্তর, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। এরপর অবসর জীবনযাপন করছিলেন। আলম তালুকদারের জন্ম ১৯৫৬ সালে টাঙ্গাইলে।

তাঁর প্রকাশিত গ্রন্থের মধ্যে রয়েছে- ঘুম তাড়ানো ছড়া, প্যাচাল না আলাপ, মহাদেশ বাংলাদেশ উপদেশ, অবশিষ্ট মুক্তিযোদ্ধা, কেমন করে স্বাধীন হলাম, এক স্বাধীন তিন রাজাকার, যখন ম্যাজিস্ট্রেট ছিলাম উল্লেখযোগ্য।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২৬ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ