Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

লকডাউনবিরোধীদের তাণ্ডব সার্বিয়ার সংসদ ভবনে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০২০, ৯:৩৬ এএম

সার্বিয়ায় করোনাভাইরাসের সংকমন ব্যাপক হারে বৃদ্ধি পাচ্ছে। মৃত্যুও হচ্ছে মানুষে। এর পরিপেক্ষিতে দ্বিতীয় দফায় লকডাউন ঘোষণা করে সরকার। আর এই লকডাউন জারির প্রতিবাদে সার্বিয়ার রাজধানী বেলগ্রেডে হাজার হাজার মানুষ বিক্ষোভ করেছেন। বিক্ষোভকারীরা দেশটির পার্লামেন্ট ভবনে ঢুকে পড়লে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয়। বিবিসি।

করোনা মহামারী শুরু হওয়ার পর মঙ্গলবার দেশটিতে একদিনে সর্বোচ্চ ১৩ জনের প্রাণহানি ঘটে। প্রাণহানি ও সংক্রমণ বৃদ্ধির ঘটনাকে বিপজ্জনক উল্লেখ করে দেশটির প্রেসিডেন্ট ভুসিক ফের কঠোর লকডাউন আরোপের ঘোষণা দেন, যা দেশটির হাজার হাজার মানুষ মেনে নিতে পারেননি। প্রতিবাদে রাস্তায় নেমে বিক্ষোভ শুরু করেন তারা।

বিক্ষোভকারীদের একাংশ পার্লামেন্ট ভবনে ঢুকে পড়তে সক্ষম হলেও দাঙ্গা পুলিশের ১৫ মিনিটের ঝটিকা অভিযানে সংসদ ভবন খালি হয়ে যায়। মার্কিন বার্তা সংস্থা এপি বলছে, বেলগ্রেডে সার্বিয়ার পার্লামেন্ট ভবনের সামনে দেশটির হাজার হাজার মানুষ লকডাউনের বিরোধিতায় বিক্ষোভ করেছেন। বিক্ষোভকারীরা পুলিশকে লক্ষ্য করে পাথর, বোতল ও ডিম ছুড়ে মারেন। কিছু কিছু স্থানে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয়েছে দেশটির কট্টর ডানপন্থি গোষ্ঠীগুলোর সদস্যদের সঙ্গে।



 

Show all comments
  • Mohammed Kowaj Ali khan ৯ জুলাই, ২০২০, ৯:৫০ এএম says : 0
    লকডাউন একটি অমানবিক ব্যবস্থা। সকল রুগের ঔষধ আল্লাহ তা'আলা রুগের আগেই দুনিয়াতে দিয়ে দিয়েছেন। যাহা আল্লাহ তা'আলার মনোনিত ধর্ম ইসলামে আছে। আমি বার, বার, বলেতিছি। কিন্ত কে শুনে কার কথা।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ