Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কাশ্মীরে বাবা-ভাইসহ বিজেপি নেতাকে গুলি করে হত্যা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০২০, ৯:৩৯ এএম

ভারত শাসিত উত্তর কাশ্মীরের বন্দিপোরায় সন্ত্রাসীদের এলোপাতাড়ি গুলিতে বাবা ও ভাইসহ বিজেপি নেতা শেখ ওয়াসিম বারি নিহত হয়েছেন। এদিকে সন্ত্রাসবাদীদের সঙ্গে ষড়যন্ত্র করার অভিযোগে তাদের নিরাপত্তার দায়িত্বে থাকা ৮ কর্মীকে আটক করা হয়েছে। বুধবার স্থানীয় সময় রাত ৯ টায় এ হামলার ঘটনা ঘটে। ওয়াসিম বিজেপির সাবেক জেলা প্রেসিডেন্ট ছিলেন।

ওই অঞ্চলের পুলিশ (ডিজিপি) দিলবাগ সিং জানিয়েছেন, বন্দিপোরায় এলাকার পুলিশ স্টেশনের বাইরে নিজেদের দোকানের বাইরে বসেছিলেন স্থানীয় বিজেপি নেতা ওয়াসিম বারি। তার সঙ্গে ছিলেন বাবা বসির আহমেদ ও ভাই উমর। রাত ৯টা নাগাদ তাদের লক্ষ্য করে এলোপাথারি গুলি চালায় কয়েকজন সন্ত্রাসী। এসময় মাটিতে লুটিয়ে পড়েন তিনজন।

বারি, তার ভাই ও বাবাকে জখম অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে তাদের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে সংবাদ সংস্থা পিটিআই।

পুলিশ সূত্রে আরও জানা গেছে, বারি পরিবারের নিরাপত্তার দায়িত্বে আট জন কর্মী ছিলেন। কিন্তু সন্ত্রাসী হামলার সময় তারা কেউ উপস্থিত ছিলেন না। সন্ত্রাসবাদীদের সঙ্গে ষড়যন্ত্র করার অভিযোগে ওই আট জনকে আটক করা হয়েছে।



 

Show all comments
  • jack ali ৯ জুলাই, ২০২০, ১২:৫৭ পিএম says : 0
    Allah's cures on Modi and all his supporter and army in Kashmir. Ameen
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাশ্মীর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ