Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মৌলভীবাজারে মাওলানা নাসির উদ্দিনের মৃত্যু : বিভিন্ন মহলের শোক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০২০, ২:৪৫ পিএম

যুক্তরাজ্যের সিরাজাম মুনিরা অ্যাডুকেশন সেন্টারের পরিচালক আলহাজ হাফিয সাব্বির আহমদের মেজো ভাই, মৌলভীবাজার সদর উপজেলার শমসেরগঞ্জ-দৌলতপুর গ্রামের স্থায়ী বাসিন্দা মাওলানা মো. নাসির উদ্দিন (৫৩) এর মৃত্যুতে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও ধর্মীয় সংগঠনের পক্ষ থেকে শোকপ্রকাশ অব্যাহত রয়েছে। শোকবার্তায় তারা মরহুমের জীবনের বিভিন্ন দিক উল্লেখ করে বলেন, মাওলানা নাসির উদ্দিনের মৃত্যুতে হাজার হাজার ছাত্রের অপূরণীয় ক্ষতি হয়েছে। তিনি ছিলেন একজন আদর্শ শিক্ষক।

মাওলানা মো. নাসির উদ্দিন বুকে ব্যথা নিয়ে মঙ্গলবার রাত দেড়টার দিকে সিলেট এমএজি হাসপাতালে রওয়ানা হোন। পথিমধ্যে তার শারিরীক অবস্থার অবনিত হয়। হাসপাতালে যাওয়ার পর কর্তব্যরত চিকিৎসক হার্ট অ্যাটাকে ক্লিনিক্যালি ডেড ঘোষণা করেন। বুধবার দুপুর আড়াইটার দিকে নিজবাড়ির দুপুরে মাওলানা নাসির উদ্দিনের জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়।

মরহুম মাওলানা নাসির উদ্দিন ফুলতলী মসলকের এক নিবেদিত কর্মী ছিলেন। মৃত্যুর পূর্ব পর্যন্ত তিনি ধোবারহাট উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষকের দায়িত্ব পালন করেন। সাংগঠনিক জীবনে তিনি তালামীযে ইসলামিয়া, আনজুমানে আল ইসলাহ, লতিফিয়া ক্বারী সোসাইটির বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন।

শোকপ্রকাশ : মাওলানা মো. নাসির উদ্দিনের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন মৌলভীবাজার সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. কামাল হোসেন, মৌলভীবাজার পৌরসভার মেয়র মো. ফজলুর রহমান, আনজুমানে আল ইসলাহ মৌলভীবাজার জেলা শাখার সভাপতি মাওলানা শামসুল ইসলাম, সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল আলিম, সিলেট মহানগর আল ইসলাহর সাধারণ সম্পাদক মাওলানা আজির উদ্দিন পাশা।

সাপ্তাহিক পূর্বদিক পরিবারের শোক : এদিকে তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সাপ্তাহিক পূর্বদিকের সম্পাদক মুজাহিদ আহমদ, সহযোগী সম্পাদক সালাহ উদ্দিন ইবনে শিহাব, সহকারি সম্পাদক মো. রেদওয়ানুল ইসলাম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শোক

২০ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ