Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭, ১৬ যিলহজ ১৪৪১ হিজরী

স্বাস্থ্যবিধি অনুসরণ করে হাফিজিয়া মাদরাসা পরিচালনা করুন -ইফা কর্তৃপক্ষ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০২০, ৩:২৩ পিএম

বৈশ্বিক কোভিড-১৯ (করোনাভাইরাস) এর প্রাদুর্ভাব পরিস্থিতিতে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের সাথে হাফিজিয়া মাদরাসা-হিফজখানার শিক্ষা কার্যক্রমও বন্ধ রয়েছে। হাফিজিয়া মাদরাসার শিক্ষা কার্যক্রমে নিরবচ্ছিন্ন অধ্যাবসায়ের আবশ্যকতার কথা উল্লেখ করে এর কার্যক্রম চালু করার জন্য দেশের শীর্ষস্থানীয় ওলামায়ে কেরামের পক্ষ থেকে সরকারের কাছে আবেদন করা হয়। উক্ত আবেদনের পরিপ্রেক্ষিতে ধর্ম মন্ত্রনালয় গত ৮ জুলাই এক সার্কুলারের মাধ্যমে আবশ্যিকভাবে স্বাস্থ্য অধিদপ্তর হতে জারীকৃত স্বাস্থ্যবিধি অনুসরণ করে শুধুমাত্র হাফিজিয়া মাদরাসা ও হিফজখানার কার্যক্রম আগামী ১২ জুলাই থেকে চালু করার অনুমতি প্রদান করা হয়েছে।
আজ বৃহস্পতিবার ইসলামিক ফাউন্ডেশন পরিচালক (সমন্বয় বিভাগ) মুহাম্মদ মহীউদ্দিন মজুমদারের স্বাক্ষরিত এক চিঠিতে ধর্ম মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ এবং এবং স্বাস্থ্যবিধি অনুসরণের বিষয়টি তদারকি করার জন্য স্থানীয় প্রশাসন, স্থানীয় স্বাস্থ্য বিভাগ, ইসলামিক ফাউন্ডেশনের বিভাগ জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তা শিক্ষক ও কর্মচারিসহ সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামিক ফাউন্ডেশন


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ