Inqilab Logo

ঢাকা, রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ যিলহজ ১৪৪১ হিজরী

ঈদের আগেই বেসরকারি শিক্ষক কর্মচারীর বেতন পরিশোধ করুন জাতীয় শিক্ষক ফোরাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০২০, ৪:৫৭ পিএম

জাতীয় শিক্ষক ফোরাম এর কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক মাহবুবুর রহমান এবং সেক্রেটারি জেনারেল মাওলানা এবিএম জাকারিয়া আজ বৃহস্পতিবার এক যৌথ বিবৃতিতে বলেছেন, বেসরকারি ৫ লাখ শিক্ষক-কর্মচারী মানবেতর জীবন যাপন করছে। বৈশ্বিক মহামারি করোনার দু:সময়ে প্রতিষ্ঠানের সুযোগ সুবিধা প্রায় বন্ধ। কারণ প্রতিষ্ঠানের আয় ইনকামও বন্ধ। এক্ষেত্রে শিক্ষক-কর্মচারীরা অপেক্ষার প্রহর গুনছে কখন বেতন ভাতার সরকারি অংশ ছাড় হবে? আজ ৯ জুলাই বেতন ভাতা ছাড়ের কোন খবর নেই। 

জাতীয় শিক্ষক ফোরাম এমতাবস্থায় গভীর উদ্বেগ ও উৎকন্ঠা প্রকাশ করছে। নেতৃদ্বয় বলেন, বাজেটের মাস বলে বিলম্ব হবে এ ঠুনকো অজুহাত না দিয়ে শিক্ষা অধিদপ্তরকে ডিজিটাল হওয়ার আহবান জানাচ্ছি। পাশাপাশি করোনার এই মহাদুর্যোগে ঈদুল আযহার পূর্বেই জুলাই মাসের বেতনও পূর্ণাঙ্গ ঈদ বোনাস দেয়ার জোর দাবি জানাচ্ছি। এক দেশে শিক্ষাক্ষেত্রে দুই নীতি চলতে পারেনা। সরকারি বেসরকারি এ বৈষম্য দূর করতে হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ