Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী

আফগান প্রেসিডেন্টের পরপর ৩ জন বডিগার্ডকে হত্যা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০২০, ৫:০১ পিএম

আফগান প্রেসিডেন্ট আশরাফ গনির আরও এক দেহরক্ষীকে হত্যা করা হয়েছে। এ নিয়ে গত তিন মাসে প্রেসিডেন্টের বিশেষ গার্ড বাহিনীর তিন জন সদস্য নিহত হলেন।

মধ্যাঞ্চলীয় বামিয়ান প্রদেশের গভর্নরের মুখপাত্র লতিফ আজিমি আজ (বৃহস্পতিবার) বলেছেন, গতকাল বামিয়ানের একটি নদী থেকে প্রেসিডেন্টের বিশেষ দেহরক্ষী আজিজ আহমাদ আলামইয়ারের মরদেহ উদ্ধার করা হয়েছে।

প্রায় তিন মাসে প্রেসিডেন্টের গার্ড বাহিনীর অপর দুই সদস্য সাইয়্যেদ আতাউল্লাহ ও কিয়াম মাকসুদি অজ্ঞাত ব্যক্তিদের হামলায় নিহত হন। প্রায় তিন মাস আগে নিহত দুই বডিগার্ডের একজন

এখন পর্যন্ত কোনো ব্যক্তি বা গোষ্ঠী এসব হত্যাকাণ্ডের দায় স্বীকার করে নি। সম্প্রতি আফগানিস্তানে অজ্ঞাত ব্যক্তিদের হামলায় বিশেষ ব্যক্তিত্বদের নিহত হওয়ার ঘটনা বেড়েছে।

আফগানিস্তানে বছরের পর বছর ধরে মার্কিন সেনা মোতায়েন থাকলেও এখন পর্যন্ত নিরাপত্তা পরিস্থিতির কোনো উন্নতি হয় নি বরং অবনতি হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আত্মহত্যা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ