Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭, ১৬ যিলহজ ১৪৪১ হিজরী

যুক্তরাষ্ট্রের মিসিসিপির ২৬ সংসদ সদস্যই করোনা আক্রান্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০২০, ৬:০৫ পিএম

দক্ষিণ আমেরিকার অঙ্গরাজ্য মিসিসিপির ১৭৪ সংসদ সদস্যের মধ্যে অন্তত ২৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়াও অঙ্গরাজ্যের পার্লামেন্ট ‘ক্যাপিটল ইন জ্যাকসন’র আরও ১০ কর্মকর্তা-কর্মচারীর করোনা পজিটিভ পাওয়া গেছে। বৃহস্পতিবার (৯ জুলাই) আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।
গতকাল বুধবার (৮ জুলাই) এক সংবাদ সম্মেলনে মিসিসিপির গভর্নর টেট রিভস রাজ্যবাসীকে অনুরোধ জানিয়ে বলেছেন, সম্প্রতি কেউ যদি আমাদের কোনো সংসদ সদস্যের সংস্পর্শে এসে থাকেন, যত দ্রুত সম্ভব তিনি বা তারা যেন করোনা পরীক্ষা করান।
রিভস বলেন, সম্ভবত আমাদের আবারও কঠোরভাবে সামাজিক দূরত্ব নিশ্চিত করা ও বাইরে মাস্ক পড়ে চলাচলের বিধিনিষেধ চালু করতে হবে।
‘আমরা যে পরিস্থিতির ব্যাপারে আশঙ্কা করছিলাম, তা আমাদের সামনে এসে পড়েছে। অনুগ্রহ করে নিজেকে নিরাপদ রাখুন। নিরাপদ রাখুন ভালোবাসার মানুষদের। দয়া করে মাস্ক পরুন আর যতোটা সম্ভব বাসাতেই থাকার চেষ্টা করুন।’
কয়েক সপ্তাহ কঠোর বিধিনিষেধ মেনে চলার পর কিছুদিন আগে সে সব শিথিল করে মিসিসিপি। এতে নতুন করে সেখানে করোনার প্রকোপ বৃদ্ধি পেয়েছে। সার্বিক প্রেক্ষাপটে আবারও এ অঙ্গরাজ্যে কঠোর বিধিনিষেধের পথে হাঁটতে চলেছে। সরকারি হিসেবে মিসিসিপিতে এখন পর্যন্ত ৩২ হাজার ৮০০ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে মৃত্যু হয়েছে ১ হাজার ১৮৮ জনের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ