Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৯ আশ্বিন ১৪২৭, ০৬ সফর ১৪৪২ হিজরী

কলাপাড়ায় মাস্ক না পরা ও প্রকাশ্যে ধুমপান করায় ২৩ জনকে অর্থদন্ড

কলাপাড়া (পটুয়াখালী) সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০২০, ৬:৩০ পিএম

পটুয়াখালীর কলাপাড়ায় মাস্ক পরিধান না করা এবং প্রকাশ্যে ধুমপান করার দায়ে ২৩ জনকে অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার দুপুরে উপজেলার মৎস্য বন্দর মহিপুরে অভিযান চালিয়ে ২০ জন পথচারীকে মাক্স না পরার দায়ে সংক্রামক রোগ প্রতিরোধ নিয়ন্ত্রণ ও নির্মুল আইনে ১০০ টাকা করে এবং স্বাস্থ্যবিধি না মেনে দোকান পরিচালনা করার দায়ে দুই দোকানিকে ১০০০ করে জরিমানা আদায় করা হয়। এছাড়া প্রকাশে ধুমাপন করার অপরাধে ধুমপান ও তামাকজাত দ্রব্য নিয়ন্ত্রণ আইনে ১ জনকে ৫০ টাকা জরিমানা করা হয়েছে। সর্বমোট চার হাজার পঞ্চাশ টাকা জরিমানা আদায় করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জগৎবন্ধু মন্ডল। এ সময় উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর মৃণাল চন্দ্র দেবনাথসহ মহিপুর থানার পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।
নির্বাহী ম্যাজিষ্ট্রেট জগৎবন্ধু মন্ডল বলেন, সংক্রামক রোগ (প্রতিরোধ নিয়ন্ত্রণ ও নিমূর্ল) আইন, ২০১৮ এর ২৪ (১) এবং (২) ধারা এবং ধুমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রন) আইন ২০০৫ এর ৪ (১) ও (২) ধারায় পৃথক পৃপথক চার হাজার ৫০ টাকা জরিমানা করা হয়েছে। তবে এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন