Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮, ২৪ রমজান ১৪৪২ হিজরী
শিরোনাম

সৈয়দপুরে প্রকাশ্যে জুয়ার খেলার দায়ে ছয় ব্যক্তির কারাদন্ড

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০২০, ৯:০৩ পিএম

নীলফামারীর সৈয়দপুরে রেলওয়ে লাইনের পাশে বসে প্রকাশ্যে জুয়ার খেলার দায়ে ছয় ব্যক্তির সাতদিন করে বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। আজ বৃহস্পতিবার ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ই্উএনও) মো. নাসিম আহমেদ ওই কারাদন্ডাদেশ দেন। দন্ডপ্রাপ্ত ব্যক্তিরা হচ্ছে সৈয়দপুর শহরের হাতিখানার মো. হানিফের ছেলে সৈয়দ সোহেল (৫৬), বাঁশবাড়ী মো. ইসরাইফিলের ছেলে জুনায়েত (৬৩), চাঁদনগর তুলশীরাম স্কুলের পিছনের এলাকার মো. ইসরাইলের ছেলে নাদিম (৫০), মুন্সিপাড়ার মহিলা কলেজ সংলগ্ন এলাকার মৃত. ইনছানের ছেলে মো. কোরবান (৫৫), ইসলামবাগ এলাকার মৃত. রমজানের ছেলে মো. ইকবাল (৫০) এবং মুন্সিপাড়া দর্জিপট্টি মৃত. তাজ উদ্দিনের ছেলে রাজু মিয়া (৩০)।
ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, ঘটনার দিন আজ বৃহস্পতিবার বিকেল সোয়া ৬ টার দিকে উল্লিখিত কারাদন্ডপ্রাপ্ত ব্যক্তিরা সৈয়দপুর শহরের পাঁচমাথা মোড় (সোহেলরানা মোড়) থেকে ৫০ গজ দূরে সৈয়দপুর-পার্বতীপুর রেলওয়ে লাইনের পাশে বসে মোবাইল ফোনে ওবিভিন্ন জুয়ার সামগ্রী ব্যবহার করে প্রকাশ্যে জুয়া খেলছিল। আর এ সময় গোপন সূত্রে খবর পেয়ে সৈয়দপুর রেলওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আব্দুল্লাহ্ আল- মামুনের নেতৃত্বে সঙ্গীয় পুলিশ সদস্যরা অভিযান চালিয়ে প্রকাশ্যে বসে জুয়া খেলা অবস্থায় হাতেনাতে আটক করেন। এ সময় তাদের কাছ থেকে জুয়ার ৭১৮ টাকা ও জুয়ার খেলার বিভিন্ন উপকরণ জব্দ করা হয়। পরে আটককৃতদের ভ্রাম্যমান আদালতে হাজির করা হলে সেখানে তারা জুয়ার খেলার কথা স্বীকার করেন। পরে জুয়া খেলার অপরাধে ভ্রাম্যমান আদালতের বিজ্ঞ বিচারক নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদ তাদের প্রত্যেককে সাত দিনের করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে।
ভ্রাম্যমান আদালতে ছয় জুয়াড়ির কারাদন্ড প্রদানের বিষয়টি নিশ্চিত করেন সৈয়দপুর রেলওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আব্দুল্লাহ্ আল- মামুন ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভ্রাম্যমাণ আদালত

৮ এপ্রিল, ২০২১
২ এপ্রিল, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ