Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭, ১৬ যিলহজ ১৪৪১ হিজরী

নদী ভাঙনে স্থায়ী প্রকল্প গ্রহণ করা হবে: পানি সম্পদ উপমন্ত্রী

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০২০, ৯:৫৫ পিএম

পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম বলেছেন, সারাদেশে নদী ভাঙনে ক্ষতিগ্রস্ত এলাকায় স্থায়ী প্রকল্প গ্রহণ করা হবে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে বর্তমান সরকার গরীব দুঃখী মানুষের পাশে সবসময় আছেন। গতকাল বৃহস্পতিবার দুপুরে টাঙ্গাইলের কালিহাতী উপজেলার গোহালিয়াবাড়ি ইউনিয়নের যমুনা নদীর ভাঙনে ক্ষতিগ্রস্ত এলাকা বেলটিয়া গ্রাম পরিদর্শনকালে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, বেলটিয়া গ্রামে নদী ভাঙনে ঘরবাড়ি হারা মানুষকে সরকারি উদ্যোগে পুর্নবাসন করা হবে। নদীর পানি শুকিয়ে গেলে ড্রেজিংয়ের বালি দিয়ে ভরাট করে ক্ষতিগ্রস্তদের ঘর-বাড়ি নির্মাণ করে দেয়া হবে।
এ সময় উপস্থিত ছিলেন, কালিহাতী-৪ আসনের সংসদ সদস্য হাছান ইমান খান সোহেল হাজারী, টাঙ্গাইলের জেলা প্রশাসক আতাউল গনি, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় প্রমুখ। এ সময় প্রতিমন্ত্রী নদী ভাঙনে ক্ষতিগ্রস্থ ৩৭টি পরিবারেরর প্রত্যেক পরিবারকে নগদ ১০ হাজার করে টাকা ও ত্রাণসামগ্রী বিতরণ করেন।
জানা যায়, বঙ্গবন্ধু সেতুর পূর্বপারের ২য় রক্ষা বাঁধের নির্মাণ কাজ শেষ হতে না হতেই গত কয়েকদিন আগে মাত্র কয়েক ঘণ্টার ব্যবধানে বাঁধের বøক ভেঙে বেলটিয়া গ্রামের বেশ কয়েকটি ঘড়-বাড়ি যমুনা নদীতে বিলীন হয়ে যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ