Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

এবার শ্রীলঙ্কায় ক্রিকেট

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০২০, ১২:০১ এএম

করোনাভাইরাস পরিস্থিতির উন্নতি হওয়ায় ক্রিকেট ফেরাতে যাচ্ছে শ্রীলঙ্কা। আগামী মঙ্গলবার থেকে দর্শকশূন্য মাঠে শুরু হবে আন্তঃক্লাব টি-টোয়েন্টি আসর। গতপরশুই একটি বিবৃতি দিয়ে ঘরোয়া ক্রিকেট চালুর বিষয়টি নিশ্চিত করেছে দেশটির ক্রিকেট বোর্ড (এসএলসি)। অর্থাৎ প্রায় চার মাসের লম্বা বিরতির পর মাঠে ফিরতে যাচ্ছেন লঙ্কান ক্রিকেটাররা।
দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে করোনাভাইরাসকে সবচেয়ে ভালোভাবে মোকাবিলা করতে পেরেছে শ্রীলঙ্কা। বুধবার পর্যন্ত সেখানে আক্রান্তের সংখ্যা দুই হাজার ৮৪ জন। তাই দেশটির সরকার লকডাউন ও কারফিউ তুলে নিয়েছে। এর প্রেক্ষিতে এসএলসি ক্রিকেট চালুর উদ্যোগ নিয়েছে।
সংস্থাটির প্রধান নির্বাহী অ্যাশলি ডি সিলভা জানান, ক্রিকেটার ও অফিসিয়ালদের সুরক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে লঙ্কান স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যবিধি মেনে মাঠে গড়াবে টি-টোয়েন্টি আসরটি। বৈশ্বিক মহামারির প্রাদুর্ভাবে প্রতিযোগিতাটি গেল মার্চে থেমে গিয়েছিল। গেল মাসে দুটি আবাসিক ক্যাম্পের আয়োজন করেছিল এসএলসি। সেখানে লঙ্কান জাতীয় দলের ক্রিকেটাররা অনুশীলন করার ও প্রস্তুতি নেওয়ার সুযোগ পেয়েছিলেন।
উল্লেখ্য, করোনাভাইরাসের কারণে ইংল্যান্ড, বাংলাদেশ ও ভারতের শ্রীলঙ্কা সফর স্থগিত করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রীলঙ্কা


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ