Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭, ১৭ যিলহজ ১৪৪১ হিজরী

ইংল্যান্ডে পাকিস্তান দলের সঙ্গী ‘আফ্রিদি’

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০২০, ১২:০১ এএম

করোনাভাইরাস মহামারিতে বেশ বিপদে আছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আয় তো এমনিতেই কমেছে, এই ‘মরার ওপর খাঁড়ার ঘা’ হয়ে দাঁড়িয়েছে জাতীয় দলের স্পনসরহীন থাকা। কোনো প্রধান স্পনসর ছাড়াই ইংল্যান্ড সফরে গিয়েছে পাকিস্তান দল। কিন্তু সিরিজে পাকিস্তানি খেলোয়াড়দের জার্সিতে ঠিকই স্পনসরের লোগো দেখা যাবে। এ স্পনসর পাকিস্তানের সাবেক অলরাউন্ডার শহীদ আফ্রিদির ফাউন্ডেশন। গতপরশুই আনন্দের সঙ্গে এক টুইট করে আফ্রিদি নিজেই দেন খবরটি, ‘আনন্দের সঙ্গে জানাচ্ছি, পাকিস্তানের খেলার সরঞ্জামে শহীদ আফ্রিদি ফাউন্ডেশনের লোগো থাকবে। আমরা পিসিবির চ্যারিটি পার্টনার। পিসিবিকে ধন্যবাদ জানাই এবং সফরে ছেলেদের শুভকামনা জানাচ্ছি।’
করোনা মহামারির শুরু থেকেই আর্থিক সংকটে আছে পিসিবি। বোর্ডের এক সূত্র সংবাদমাধ্যমকে জানান, একটি বহুজাতিক পানীয় নির্মাতা প্রতিষ্ঠানের সঙ্গে দর কষাকষি করছে পিসিবি। প্রতিষ্ঠানটি যে দাম হেঁকেছে তা বোর্ডের মনোঃপুত হয়নি। পিসিবি সর্বশেষ স্পনসর চুক্তিতে যে দাম পেয়েছিল তার ৩৫ থেকে ৪০ শতাংশ দাম হেঁকেছে সেই বহুজাতিক প্রতিষ্ঠান। আফ্রিদির প্রতিষ্ঠানের লোগো ব্যবহার করে পিসিবি আর্থিক কোনো অঙ্ক পাচ্ছে কি না তা এখনো নিশ্চিত না। তবে জাতীয় দলের জার্সিতে লোগো থাকলে তার প্রতিষ্ঠানেরই লাভ হবে। করোনা মহামারির মধ্যে নিজের এই দাতব্য প্রতিষ্ঠানের মাধ্যমে দুর্দান্ত কিছু কাজ করেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক। আফ্রিদি নিজেও আক্রান্ত হয়েছিলেন করোনায়। এখন সুস্থ। তিন ম্যাচের টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে এই মুহূর্তে ইংল্যান্ডেই আছে পাকিস্তান দল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আফ্রিদি


আরও
আরও পড়ুন