Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুলনায় পশুর হাট হবে জীবাণুনাশক টানেল

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০২০, ১২:০১ এএম

স্বাস্থ্যবিধি মেনেই পশুর হাট বসাতে হবে। রেলস্টশনের পাশে বা বিনা অনুমতিতে কোনো হাট বসানো যাবে না। করোনাভাইরাস প্রতিরোধে পশুহাটে জীবাণুনাশক টানেল স্থাপন করা হবে। এবছর কোনো বয়স্ক এবং শিশুদের পশুহাটে প্রবেশ করতে দেয়া হবে না। প্রত্যেককে মাস্ক পরে গরুর হাটে প্রবেশ করতে হবে। হাটের প্রবেশ পথে জীবাণুনাশক হ্যান্ড স্যানিটাইজার রাখা হবে। এছাড়া করোনার কারণে এ বছর খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) উদ্যোগে অনলাইনের মাধ্যমে পশু ক্রয়-বিক্রয় করা হবে। খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেকের সভাপতিত্বে আসন্ন ঈদুল আজহা উপলক্ষে গতকাল বৃহস্পতিবার দুপুরে নগর ভবনের সভাকক্ষে কুরবানির পশুর হাট বিষয়ে এক প্রস্তুতিমূলক সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়।
সভায় অনলাইন ও ভার্চ্যুয়াল পশুর হাট সম্পর্কে, অবৈধভাবে পশুর হাট যাতে বসতে না পারে, পশুর হাটে ওয়াকিটকি ব্যবহার, হাটের অবকাঠামোর উন্নয়ন, নিরাপত্তা সংক্রান্ত, ড্রেনেজ ব্যবস্থা ও নিচু জায়গা ভরাট করাসহ বিস্তারিত আলোচনা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জীবাণুনাশক-টানেল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ