Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭, ১৬ যিলহজ ১৪৪১ হিজরী

মানবিকতার দৃষ্টান্ত স্থাপন করল কুমিল্লা জেলা পুলিশ

সাদিক মামুন, কুমিল্লা থেকে : | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০২০, ১২:০১ এএম

মানবিকতার দৃষ্টান্ত স্থাপন করলো কুমিল্লা জেলা পুলিশের ২৭ সদস্য। জীবন বাজি রেখে করোনা পরিস্থিতিতে জনগণকে সেবা দিতে গিয়ে করোনায় আক্রান্ত হয়ে মুমূর্ষ অবস্থা থেকে সুস্থ হয়ে ফিরে আসা কুমিল্লা জেলা পুলিশের ২৭ সদস্য ঢাকার রাজারবাগে পুলিশের হাসপাতালে তাদের প্লাজমা ডোনেট করার জন্য গতকাল বৃহস্পতিবার সকাল ১১টায় ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হয়। 

করোনায় জয়ী পুলিশের প্লাজমায় বাঁচুক অন্যের জীবন, জাগ্রত মানবতায় দৃঢ় হউক পুলিশ জনতার বন্ধন’। এ স্লােগানকে সামনে রেখে গতকাল বৃহস্পতিবার সকালে কুমিল্লা পুলিশ লাইন্সে শহীদ আর আই এবিএম আবদুল হালিম মিলনায়তনে ছোট্ট পরিসরে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে করোনাজয়ী ২৭ পুলিশ সদস্যকে ফুলেল শুভেচ্ছার মাধ্যমে ঢাকার পথে বিদায় জানান কুমিল্লা পুলিশ সুপার মো. সৈয়দ নুরুল ইসলাম।
এ সময় তিনি তার শুভেচ্ছা বক্তেব্যে দেশের যেকোনো দুর্যোগ ও সঙ্কটকালীন মূহুর্তে পুলিশের ভূমিকার কথা উল্লেখ করে বলেন, করোনা পরিস্থিতিতে কুমিল্লার মানুষকে সেবাসহ সব ধরণের মানবিক সহযোগিতা দিতে গিয়ে পুলিশ সদস্যরা করোনা আক্রান্ত হয়েছে। যথাযথ চিকিৎসার মাধ্যমে তারা করোনা জয় করেছে, সুস্থ হয়ে কর্মস্থলেও যোগদান করে দায়িত্ব পালন করছেন। জেলা পুলিশের সুস্থ হওয়া তথা করোনা জয়ী যোদ্ধারা প্লাজমা ডোনেট করতে যাচ্ছেন। আমরা তাদের কাছে কৃতজ্ঞ। তাদের দেয়া প্লাজমায় করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়ে ওঠবে, এটা নিঃসন্দেহে পুলিশের জন্য গৌরব। আমরা দৃঢ় প্রতিজ্ঞ, যত ঝুঁকিপূর্ণ হউক দায়িত্ব পালনে পুলিশ পিছপা হবে না। পরে পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম অভিবাদন জানিয়ে প্লাজমা ডোনেটকারী পুলিশ সদস্যদের বাসে তুলে দেন। এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আজিম উল আহসান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তানভীর সালেহীন ইমন, অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল হাসান রাফি, ডিআইও ওয়ান মাঈন উদ্দিন খান প্রমুখ। জানা যায়, গত ৮ জুলাই পর্যন্ত কুমিল্লা জেলা পুলিশের কর্মকর্তা, সদস্য ও পুলিশে কর্মরত নন-পুলিশ (সিভিল) ১৯৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এরমধ্যে সুস্থ হয়েছেন ৭৬ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুমিল্লা-পুলিশ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ