Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

রাসিক মেয়রের মতবিনিময়

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০২০, ১২:০১ এএম

মহানগরি করোনাভাইরাসের প্রাদুর্ভাব আশঙ্কাজনকহারে বৃদ্ধি পাওয়ায় করণীয় বিষয়ে রাজশাহী সিটি কর্পোরেশনের কাউন্সিলর ও স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেছেন মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। গতকাল দুপুরে নগর ভবনের সিটি হল সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।
সভাপতির বক্তব্যে মেয়র বলেন, দেশে করোনা সংক্রমণের শুরুতেই জনসচেতনতা সৃষ্টি, বাস চলাচল বন্ধসহ বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করে। যার ফলে দীর্ঘদিন রাজশাহী সিটি করোনামুক্ত ছিল।
কিন্তু গত পবিত্র ঈদুল উল ফিতর উপলক্ষ্যে দেশের বিভিন্ন প্রান্ত হতে মানুষের আগমনের পর থেকে শহরের করোনা পরিস্থিতির অবনতি ঘটে। বর্তমানে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে সম্মিলিতভাবে আন্তরিক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। সিটি কর্পোরেশনের উদ্যোগে বাড়ি বাড়ি গিয়ে ও নির্ধারিত বুথে করোনা পরীক্ষার নমুনা সংগ্রহ করা হচ্ছে। নমুনা সংগ্রহের জন্য বিভাগীয় মহিলা ক্রীড়া কমপ্লেক্স ও তালাইমারি আদর্শ স্কুলে পৃথক দুইটি বুথ স্থাপন করা হয়েছে।
ঈদুল আজহাকে সামনে রেখে সবাইকে সতর্ক থাকার আহবান জানিয়েছেন মেয়র খায়রুজ্জামান লিটন। তিনি বলেন, পশুর হাটে বিপুল মানুষের সমাগম ঘটবে। পশুর হাটে স্বাস্থ্যবিধি মানতে হবে ও সবাইকে সতর্ক থাকতে হবে। সভা থেকে করোনা নিয়ন্ত্রণে মহানগরবাসীকে সামাজিক দূরত্ব মেনে চলা, মাস্ক ব্যবহার করাসহ স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান মেয়র।
প্যানেল মেয়র-১ সরিফুল ইসলাম বাবু, শিক্ষা, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা এবং স্বাস্থ্যরক্ষা ব্যবস্থা স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর মো. নুরুজ্জামান টুকু, প্রধান নির্বাহী কর্মকর্তা ডা.এবিএম শরীফ উদ্দিন। রাসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফএএম আঞ্জুমান আরা বেগম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাসিক-মেয়র
আরও পড়ুন