Inqilab Logo

ঢাকা, রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

বজ্রপাতে মৃত ৫

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০২০, ১২:০১ এএম

বজ্রপাতে ৫ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় নিহতদের মধ্যে রংপুরে দুই, লালমনিরহাট কুড়িগ্রাম ও গাইবান্ধায় একজন করে। এসময় ২ জন আহত হয়েছেন।
রংপুর : রংপুরে বজ্রপাতে সাবেক এক ইউপি সদস্যসহ (মেম্বার) দুইজনের মৃত্যু হয়েছে। গতকাল দুপুরে নগরীর ১৫ নম্বর ওয়ার্ডের দর্শনা দুর্গাপুর ও আক্কেলপুর এলাকায় বজ্রপাতে এ মৃত্যুর ঘটনা ঘটে। মৃতরা হলেন- দর্শনা ভুরারঘাট দুর্গাপুর মহালটারির মৃত কছি উদ্দিনের ছেলে সাবেক ইউপি সদস্য হাজি মোবারক আলী (৬২) ও আক্কেলপুর গ্রামের মৃত তোজাম্মেল হকের ছেলে এনামুল হক (৩৫)। পুলিশ ও স্থানীয়রা জানায়, প্রতিদিনের মতো কৃষক এনামুল হক গতকাল সকালে কৃষি জমিতে কাজ করতে যান। দুপুর ১২টার দিকে বৃষ্টিপাত শুরু হলে মারা যান তিনি। খবর পেয়ে পরিবারের লোকজন তার লাশ উদ্ধার করে বাড়িতে নিয়ে যান। একই দিন দুপুরে ধানক্ষেত দেখতে গিয়ে বজ্রপাতে মৃত্যু হয়েছে সাবেক ইউপি সদস্য হাজি মোবারক আলীর। পরে তার পরিবারের লোকজন খবর পেয়ে লাশ উদ্ধার করেন।
লালমনিরহাট : লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় বজ্রপাতে মোতালেব হোসেন (৪৫) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। গতকাল বিকেল সাড়ে ৩টায় উপজেলার ভোটমারী ইউনিয়নের শৌলমারী চরে এ ঘটনা ঘটে। কৃষক মোতালেব হোসেন উপজেলার ভোটমারী ইউনিয়নের শৌলমারী চরের আবু তালেবের ছেলে। স্থানীয়রা জানায়, সকাল থেকে উপজেলার ভোটমারী ইউনিয়নের শৌলমারী চরের জমিতে কাজ করছিলেন কয়েকজন কৃষক। হঠাৎ করে বজ্রপাতের আঘাতে গুরুতর আহত হন মোতালেব হোসেন। পরে তাকে উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার পথে মারা যান তিনি।
কুড়িগ্রাম : কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলায় বাড়ির পার্শ্ববর্তী ক্ষেতে পাট কাটার সময় বজ্রপাতে আব্দুল আউয়াল (২৬) নামে এক যুবকের মৃত্যু হয়েছে।
গতকাল দুপুর ১২টার দিকে উপজেলার বলদিয়া ইউনিয়নের কচাকাটা এলাকার শাহীবাজারে এ দুর্ঘটনা ঘটে। নিহত আউয়াল এলাকার খয়বর আলীর ছেলে। বলদিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মোখলেছুর রহমান জানান, সকালে ইউনিয়নের কচাকাটা এলাকায় আউয়ালসহ আরও বেশ কয়েকজন ক্ষেতে পাট কাটতে যান। সে সময় আকস্মিক বজ্রপাতে ঘটনাস্থলেই আউয়ালের মৃত্যু হয়।
গাইবান্ধা : গাইবান্ধার সাদুল্যাপুরের ইদিলপুর ইউনিয়নের কাবিলপুর সোনাতলা গ্রামে গত বুধবার বজ্রপাতে মোজাহিদ মিয়া (১২) নামের এক শিশু মারা গেছে। আহত হয়েছে তার দুই ছোট ভাই সুজন মিয়া (১০) ও মেহেদি হাসান (৮)। মোজাহিদ ওই গ্রামের ফেরদৌস মিয়ার ছেলে। আহতদের উদ্ধার করে পাশের পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বজ্রপাত

১০ জুলাই, ২০২০
২৪ সেপ্টেম্বর, ২০১৬

আরও
আরও পড়ুন