Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ২৪ জানুয়ারী ২০২০, ১০ মাঘ ১৪২৬, ২৭ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী

ভেতরে রিজভী বাইরে পুলিশ

প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ভেতরে আটকা রিজভী, বাইরে কড়া অবস্থান নিয়েছে সাদা পোশাকধারী পুলিশ। দু’দিন ধরে বিএনপির চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে এ চিত্র বিরাজ করছে। গতকাল শনিবার রাতে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ইনকিলাবকে বলেন, বাইরে সাদা পোশাকধারী পুলিশ কার্যালয় ঘিরে রেখেছে। এ অবস্থায় কার্যালয় থেকে বের হলেই তিনি গ্রেফতার হতে পারেন বলে আশঙ্কা করছেন।
শুক্রবার সকালে বিএনপির সংবাদ সম্মেলন করেন রিজভী আহমেদ। সংবাদ সম্মেলন চলাকালেই কার্যালয়ের বাইরে বিপুল সংখ্যক সাদা পোশাকধারী পুলিশ অবস্থান নেয়। তাদের দেখে কার্যালয় থেকে বের হচ্ছেন না রিজভী।
রাজধানীর মিরপুরের পল্লবী থানায় নাশকতার অভিযোগে করা মামলায় গত সোমবার রিজভীসহ নয়জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। এরপর তিনি প্রকাশ্যেই ছিলেন।
এর আগে বিএনপির দফতরের দায়িত্বে থাকা রিজভী কয়েকবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দীর্ঘদিন অবস্থান করেছিলেন। কার্যালয় থেকে দুইবার তাকে গ্রেফতার করা হয়। ২০১৩ সালে বিএনপির নেতৃত্বাধীন জোটের আন্দোলন চলাকালে টানা প্রায় দুই মাস কার্যালয়ে ছিলেন রিজভী। ওই বছরের ৩০ নভেম্বর ভোররাতে পুলিশ তাকে কার্যালয় থেকে গ্রেফতার করে। গত বছরের ৩ জানুয়ারিও বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে রিজভীকে আরেক দফা গ্রেফতার করা হয়।
গুলশান থানার ওসি সিরাজুল ইসলাম বলেন, রিজভী অবরুদ্ধ কি-না আমরা জানি না। বিদেশি নাগরিক ও কূটনীতিকদের নিরাপত্তায় গুলশান এলাকায় পুলিশ কাজ করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ