Inqilab Logo

মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ০১ ভাদ্র ১৪২৯, ১৭ মুহাররম ১৪৪৪
শিরোনাম

উগ্রবাদীদের অবস্থানে ফাটল ধরাতে প্রবল গণজাগরণ সৃষ্টি করতে হবে : ওবায়দুল কাদের

প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, উগ্রবাদীদের অবস্থানে ফাটল ধরাতে প্রধানমন্ত্রীর নেতৃত্বে প্রবল গণজাগরণ সৃষ্টি করতে হবে।
গতকাল শনিবার মহাখালী বাস টার্মিনালে ঢাকা-সিলেট রুটে চলাচলের জন্য আরামদায়ক এবং অভিজাত বাস সার্ভিসের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, সাম্প্রদায়িক উগ্রবাদীরা ইতোমধ্যে অর্থ, অস্ত্র এবং সাংগঠনিক দিক দিয়ে ভয়ঙ্কর অবস্থান তৈরি করেছে। এদের রুখতে খ- খ- দুর্বল ও নিরীহ মানববন্ধন করে লাভ হবে না।
সড়ক পরিবহনমন্ত্রী বলেন, পরিবহন এবং সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনা এখন আমাদের বড় চ্যালেঞ্জ। যানজট প্রসঙ্গে তিনি বলেন, বড় বড় সেতু, মহাসড়ক চার লেনে উন্নীত করা, মেট্রোরেল, উড়াল সড়ক, উড়াল সেতু নির্মাণ করে যানজট কমবে না। যতক্ষণ পর্যন্ত ঢাকা মহানগরীর ফুটপাত পথচারীদের চলাচলের জন্য ফিরিয়ে দেয়া না হবে এবং ছোট আকারের পরিবহন নিয়ন্ত্রণ করা না যাবে।
এ সময় মন্ত্রী ২০২০ সালের মধ্যে সড়ক দুর্ঘটনা বর্তমানের চেয়ে অর্ধেকে নামিয়ে আনতে সরকারের টার্গেট অর্জনে পরিবহন মালিক-শ্রমিকসহ সকলের অংশগ্রহণে সমন্বিত উদ্যোগ গ্রহণ এবং বাস্তবায়নের ওপর গুরুত্বারোপ করেন।
এ সময় নৌমন্ত্রী শাজাহান খান বলেন, ইতোমধ্যে প্রধানমন্ত্রীর নেতৃত্বে যে জাতীয় ঐক্য গড়ে উঠেছে তার ভিত্তিতে বাংলাদেশ থেকে সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূল করা হবে। তিনি বলেন, নৌ দুর্ঘটনার সংখ্যা ক্রমেই কমে আসছে। মন্ত্রণালয়ের গৃহীত ব্যবস্থার ফলে ২০১৬ সালে কোনো নৌ দুর্ঘটনা ঘটবে না বলে তিনি আশা প্রকাশ করেন।
এনা পরিবহনের ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাকা সিটি কর্পোরেশন উত্তরের মেয়র আনিসুল হক, স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা, বিআরটিএ’র চেয়ারম্যান নজরুল ইসলাম, ডিএমপির কমিশনার মো. আছাদুজ্জামান মিয়াসহ পরিবহন মালিক সমিতি, শ্রমিক ফেডারেশনের নেতারাও এ সময় উপস্থিত ছিলেন।
পরে মন্ত্রী ওবায়দুল কাদের এনা পরিবহনের কোরিয়া পকপল আমদানি করা শীততাপ নিয়ন্ত্রিত ৬টি বাস ঢাকা-সিলেট রুটে যাত্রী পরিবহনের জন্য উদ্বোধন করেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উগ্রবাদীদের অবস্থানে ফাটল ধরাতে প্রবল গণজাগরণ সৃষ্টি করতে হবে : ওবায়দুল কাদের
আরও পড়ুন