Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭, ১৬ যিলহজ ১৪৪১ হিজরী

চীনা কোম্পানির বিজ্ঞাপন থেকে সরে দাঁড়ালেন কার্তিক আরিয়ান

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০২০, ৯:৪১ এএম

দিন যত বাড়ছে লাদাখ সীমান্তের জেরে ভারত ও চীনের মধ্যকার সম্পর্ক ততই তিক্ত হচ্ছে। গেল মাসে দেশ দুটির সৈনিকদের মুখোমুখি সংঘর্ষে ভারতীয় ২০ জন সেনা সদস্য নিহত হয়েছেন। এরপর থেকেই কার্যত উত্তাল ভারত। এ তালিকায় পিছিয়ে নেই শোবিজ তারকারাও। সোশ্যাল মিডিয়ায় তারাও প্রতিবাদ জানাচ্ছেন।

এমন ঘটনার পর থেকেই চীনা পণ্য বয়কটের দাবিতে উত্তাল গোটা ভারত। ধীরে ধীরে বর্জন করা হচ্ছে চীনের পণ্য সামগ্রী এবং সরকারি নির্দেশনায় ডিজিটাল অ্যাপ ব্যান করা হয়েছে। এবার হালের প্রথম তারকা হিসেবে চীনা পন্য বয়কটের আন্দোলনে শামিল হলেন কার্তিক আরিয়ান।

গেল কয়েকবছর ধরে চীনা স্মার্টফোন কোম্পানি অপো'র ব্র‍্যান্ড অ্যাম্বাসেডর ছিলেন কার্তিক আরিয়ান। সম্প্রতি হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, অভিনেতা অপো'র সঙ্গে কোটি টাকার চুক্তি বাতিল করেছেন। ভারত ও চীনের সম্পর্কের অবনতি ও সীমান্তে নিহত সেনাদের প্রতি সম্মান জানাতেই এমন সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

বিষয়টি সম্পর্কে আনুষ্ঠানিকভাবে কিছু না বললেও কার্তিকের শেষ কয়েকটি ইন্সটাগ্রাম পোস্ট এই খবরে শিলমোহর দিয়ে দিয়েছে বলা যায়। যেখানে অ্যাপেল ব্র‍্যান্ডের ফোন হাতে ছবি তুলতে ব্যস্ত ২৯ বছর বয়সী এই অভিনেতা।

এর আগে ফেডারেশন অফ ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এমপ্লয়িজের তরফে বলিউড তারকাদের কোনও রকম চীনা পণ্যের প্রচার না চালানোর অনুরোধ জানানো হয়েছিল। আর সেকারণেই অপো'র সঙ্গে কয়েক কোটি টাকার চুক্তি বাতিল করলেন কার্তিক আরিয়ান।

প্রসঙ্গত, কার্তিক আরিয়ান অভিনীত সবশেষ সিনেমা 'লাভ আজ কাল'। এছাড়া দেশজুড়ে লকডাউন শুরু হওয়ার আগে 'ভুলভুলাইয়া টু' এর শুটিংয়ে অংশ নিয়েছিলেন। যদিও বর্তমান সঙ্কটের কারণে তা বন্ধ হয়ে যায়। শুটিং ব্যস্ততা না থাকায় আপাতত মুম্বাইয়ে সপরিবারে সময় কাটাচ্ছেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ