Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

কাপ্তাই বিআরডিবি’র পরিদর্শকের বিরুদ্ধে দুদকে’র মামলা, ৪ বছর পলাতক

কাপ্তাই(রাঙ্গামাটি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০২০, ১০:৫৫ এএম

রাঙ্গামাটি জেলার কাপ্তাই উপজেলার পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি)র,পরিদর্শক আশীষ কুমার দের বিরুদ্ধে সমিতির ঋণ বিতরণে অনিয়ম ও কিস্তির টাকা আত্নসাতের অভিযোগ এনে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন(দুদক)। বুধবার (৮জুলাই২০) মামলাটি দায়ের করেন,দুর্নীতি দমন কমিশন (দুদক) রাঙ্গামাটি অফিসের সহকারী পরিচালক জিএম আহসানুল কবির। যার মামলা নং- ০১,তারিখ ৮জুলাই২০২০ইং। মামলার এজাহার সুত্রে জানাযায়,বিআরডিবি’র আওতাধীন বিভিন্ন সমিতির ভুয়া সদস্যদের নামে ঋণ বিতরণ করে এবং সমিতির সদস্যদের কিস্তি আকারে আদায় করে বিআরডিবি’র সংশ্লিষ্ট ব্যাংকে জমা না দিয়ে পরিদর্শক আশিষ কুমার দে মোট ২০লক্ষ ৪১হাজার ১৮৬টাকা আতœসাৎ করেছেন বলে অভিযোগ করা হয়।

মামলার বাদী দুর্নীতি দমন কমিশন(দুদক) রাঙ্গামাটি অফিসের সহকারী পরিচালক জিএম আহসানুল কবির জানান,কাপ্তাই উপজেলার পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি)র’ পরিদর্শক আশীষ কুমার দে’র বিরুদ্বে বিভাগীয় তদন্ত শুরু হলে ২০১৭ সাল হতে তিনি পলাতক রয়েছে। তাকে গ্রেফতারের বিষয়ে বিভিন্ন থানাকে অবহিত করা হয়েছে। তিনি আরো জানান,ব্যাঙছড়ি পাড়া,কৃষক সমিতি,আজাছড়া বাজার বিত্তহীন সমবায় সমিতির,বড়ইছড়ি বাজার বিত্তহীন সমবায় সমিতির অসংখ্যা ভুয়া সমিতি দেখিয়ে কিস্তি আদায় করে নিজে আতœসাৎ করেন। এদিকে এ বিষয়ে জানতে চাওয়া হলে কাপ্তাই উপজেলা বিআরডিবি কর্মকর্তা আব্দুল্লা আল বাকের জানান,আশীষ কুমার দে ২০১৭সাল হতে পলাতক রয়েছে। তার বোন কাপ্তাই বিআরডিবিতে চাকুরী করেন,তার মাধ্যমে একাধীকবার যোগযোগ করার চেস্টা করেছি,কিন্ত সে পলাতক রয়েছে বলে জানাাযায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা

১৪ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন