Inqilab Logo

ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭, ২১ যিলহজ ১৪৪১ হিজরী

ভারতে শত শত অমুসলিমের শেষকৃত্য করেছে মুসলিমরা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০২০, ২:২৯ পিএম

ভারতে করোনা সংক্রমিত ব্যক্তির লাশ সৎকারে সবাই ভয় পাচ্ছেন অনেকেই। বিশেষ করে সনাতন ধর্মের অনুসারিরা তাদের স্বজনের মৃত্যুর পর লাশ রেখে চলে যাচ্ছেন। অন্যদিকে হাসপাতাল তাদের শেষকৃত্য করতে পারছে না কর্মীর অভাবে। হাসপাতাল থেকে সমাধিক্ষেত্রে লাশ বয়ে আনতে অ্যাম্বুলেন্স চালকরাও ভয়ে থাকেন। এমনও হয়েছে লাশ ১৮ ঘণ্টা পড়েছিল, কেউ নিতে আসেনি। এমনঅবস্থায় মুসলিমরা এগিয়ে এসেছেন।

মহামারী করোনাভাইরাসের কারণে বিপাকে পড়েছে ভারত। সবচেয়ে বেশি সংক্রমণের তালিকায় ভারত এখন বিশ্বে তিন নম্বরে। করোনায় অনেক মানুষ মারাও যাচ্ছে দেশটিতে। করোনা সংক্রমণের ভয়ে কিছু কিছু পরিবার স্বজনের শেষযাত্রায় থাকছেন না। এ পরিস্থিতিতে ২৫০ অমুসলিমের শেষকৃত্য সম্পন্ন করে প্রশংসিত হচ্ছেন মুম্বাইয়ের মুসলিমরা।

ভারতের মুম্বাইয়ের মেরিন লাইনে গত ৩ মাসে ২৫০ অমুসলিমের শেষকৃত্য সম্পন্ন করেছে বাদা কবরস্থানের মুসলিমরা। তবে এ জন্য পারিশ্রমিক হিসেবে তারা কোনো অর্থগ্রহণ করেনি। শেষকৃত্য ও রোগীদের সেবায় তারা ফ্রিতে অ্যাম্বুলেন্স সরবরাহ করেছে।
সূত্র: মুম্বাই মিরর



 

Show all comments
  • jack ali ১০ জুলাই, ২০২০, ৬:০৯ পিএম says : 0
    We used to rule Indian for 1000 years but we never dishonor Hindu in India or we forcefully converted to Islam or we didn't loot their property like British did when Hindu co-operated British to overthrow muslim in India.. British loots nearly 45 trillion dollars and thus india become poor.. India is our country -- InshaAllah we will be united again and we will rule India by the Law of Allah then people of India again live in Peace.
    Total Reply(0) Reply
  • aakash ১০ জুলাই, ২০২০, ৭:৫৫ পিএম says : 0
    rule??? do u know the history of india? do you know about akhand bharat? encompassing India, Pakistan, Afghanistan, Bangladesh, Eastern Himalayan Kingdoms and Islands on Indian Ocean that were once part of pan-Indian empires or influenced by the spread of Hinduism and Buddhism? polish ur poor education and show some cycatist at first.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত

১২ আগস্ট, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ