Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

অপেক্ষা বাড়ল কিউইদের

প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : আগের দিন বাবা রড লাথাম যে মাঠে ক্যারিয়ারের একমাত্র টেস্ট সেঞ্চুরিটি করেছিলেন সেই মাঠেই শতক হাকান ছেলে টম লাথাম। লাথামের দেখানো পথে গতকাল হাটলেন রস টেইলর ও জেবি ওয়াটলিং। দু’নেই তুলে নিলেন জিম্বাবুয়ের বিপক্ষে নিজেদের দ্বিতীয় শতক। ইনিংস হার এড়াতে জিম্বাবুয়েকে দেওয়া হয় ৪১২ রানের বিশাল চ্যালেঞ্চ। স্বাগতিকরা দিন শেষ করে ৫ উইকেটে ১২১ রান করে।
৪ উইকেটে ৩১৫ রান নিয়ে দিন শুরু করা কিউইরা নাউটওয়াচ ম্যান টিম সোদিকে হারায় দ্রæতই। এরপর দিনের দুই সেঞ্চুরিয়ান ষষ্ঠ উইকেটে গড়েন ২৫৩ রানের জুটি। জিম্বাবুয়ের বিপক্ষে যা বø্যাক ক্যাপদের যেকোনো উইকেটে সর্বোচ্চ রানের জুটি। দ্বি-শতকের পথেই হাটছিলেন টেইলর। কিন্তু ব্যক্তিগত ১০৭ রানে ওয়াটলিং আউট হওয়ার সাথে সাথে ইনিংসের ঘোষণা আসে ড্রেসিংরুম থেকে। টেইলর তখন ১৭৩* রানে অপরাজিত। তার ২৯৯ বলের ইনিংসটাতে ছিল ১৯টি চারের মার। দলের সংগ্রহ তখন ৬ উইকেটে ৫৭৬। দু’দলের মধ্যে যা সর্বোচ্চ দলীয় ইনিংসের রেকর্ড।
বুলাওয়ায়ের কুইন্স স্পোর্টস ক্লাব মাঠে জবাবে দ্বিতীয় ইনিংসেও দেখা গেল প্রথম ইনিংসের সেই জিম্বাবুয়েকে। দলীয় ১৭ রানেই হরায় ৪ উইকেট। পরের ধাক্কাটা সামলে ম্যাচটি চতুর্থ দিনে নিয়ে যান ক্রেগ আরভিন ও সেকেন্দার রাজা। এ সময় তারা আক্রমণাত্বক কৌশল বেছে নেন। মাত্র ১২.২ ওভারে পঞ্চম উইকেটে দু’জনে গড়েন ৬৯ রানের জুটি। রাজা (২৯ বলে ৩৭) ফিরলেও ৪৯ রানে অপরাজিত আছেন আরভিন। ৩৩ রানে বোল্ট নেন ৩ উইকেট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অপেক্ষা বাড়ল কিউইদের

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ