Inqilab Logo

ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭, ২১ যিলহজ ১৪৪১ হিজরী

করোনাভাইরাস মুক্ত হয়ে কর্মস্থলে ফিরলেন বিএমপি’র ৮৫ জন

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০২০, ৩:৪০ পিএম

বরিশাল মেট্রোপলিটন পুলিশের করোনা আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে আরো ৫১ জন কর্মস্থলে যো দিয়েছেন। এর আগে করোনা থেকে সুস্থ হয়ে গত ২৪ জুন ৩৪ জন কর্মস্থলে যোগদেন। এনিয়ে বিএমপির মোট ৮৫ জন পুলিশ সদস্য পুরোপুরি সুস্থ হয়ে কর্মস্থলে ফিরলেন। বিএমপিতে মোট ২১৮ জন সদস্যকে করোনায় আক্রান্ত হয়েছিলেন।
বিএমপি সুত্র জানায়, ২১৮ জন চিকিৎসাধীন থাকার পর পুন: নমুনা পরীক্ষায় এ পর্যন্ত ১৫৩ জনের রিপোর্ট নিগেটিভ হয়েছে। তারমধ্যে ৮৫ জন কর্মস্থলে যোগদান করলেও অপর ৬৮ জন পরবর্তী ১৪ দিনের হোম কোয়ারিন্টানে আছেন।
বরিশাল নগর পুলিশে প্রথম করোনা পজেটিভ শনাক্ত হন অতিরিক্ত পুলিশ কমিশনারের (উত্তর)-এর গাড়ি চালক। তারপর পুরিশ ইউনিটটি অতিরক্ত কমিশনার ও কোতোয়ালী মডেল থানার পরিদর্শক (তদন্ত) আব্দুর রহমান মুকুল সহ পর্যায়ক্রমে ২১৮ জন সদস্য আক্রান্ত হন।
বিএমপি কমিশনার মো. শাহাবুদ্দিন খান সাংবাদিকদের জানান, করোনা প্রাদুর্ভাবের শুরুতেই পুলিশ বাহিনীর সদস্যরা ফ্রন্ট লাইনে থেকে কাজ করেছেন। মহানগর পুলিশ লকডাউন কার্যকর, ঈদের বাজারে জনসমাগম রোধ এবং নগরের আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রনে অতিরিক্ত দায়িত্ব পালন করায় ২১৮ সদস্য করোনায় আক্রান্ত হন।
এদিকে বিএমপি’র পুলিশ সদস্যদের মনোবল বৃদ্ধি সহ সুস্থ থাকার লক্ষে তাদের নিয়মিত প্যারেডের বাইরে যোগ ব্যায়ামের প্রশিক্ষণ দেয়া হচ্ছে বলেও জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

১২ আগস্ট, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ