Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭, ১২ যিলহজ ১৪৪১ হিজরী

এবার পশ্চিম তীরকে একীভূত করার ব্যাপারে ইসরাইলকে সতর্ক করল রাশিয়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০২০, ৪:০২ পিএম

জর্দান নদীর পশ্চিম তীরকে ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে একীভূত করার ব্যাপারে তেল আবিবকে হুঁশিয়ার করে দিয়েছে রাশিয়া। রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা ইসরাইলের সম্ভাব্য এ পদক্ষেপের ব্যাপারে সতর্ক করে দিয়ে বলেছেন, পশ্চিম তীরের একাংশকে অধিকৃত ভূখণ্ডের অন্তর্ভুক্ত করে নিলে মধ্যপ্রাচ্যে সহিংসতা বহুগুণে বেড়ে যাবে।

এর ফলে শান্তিপূর্ণ উপায়ে ফিলিস্তিন সংকট সমাধানের আশাও ধুলিস্যাত হয়ে যাবে বলে তিনি সতর্কবাণী উচ্চারণ করেন। রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কথিত যে শতাব্দির সেরা চুক্তির ভিত্তিতে ইসরাইল জর্দান নদীর পশ্চিম তীরের একাংশকে একীভূত করতে চায় মস্কো সে পরিকল্পনা মানে না।

ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু গত ১৭ মে ঘোষণা করেন, পশ্চিম তীরের একাংশকে ইসরাইলের অন্তর্গত করার সময় এসে গেছে। তিনি সে সময় ঘোষণা করেন ১ জুলাই এই পরিকল্পনা বাস্তবায়ন করা হবে। কিন্তু বিশ্বব্যাপী তীব্র প্রতিবাদের কারণে তেল আবিব গত ১ জুলাই সে দখলদার পরিকল্পনা বাস্তবায়ন করা থেকে বিরত থাকে। সূত্র: পার্সটুডে



 

Show all comments
  • mostafizur rahman ১০ জুলাই, ২০২০, ৬:২২ পিএম says : 0
    Sorry I sent an article and my opinion for this ARTICLE but I sent my opinion into different article Mostafizur Rahman from Canada
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ