Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭, ১২ যিলহজ ১৪৪১ হিজরী

করোনা বাড়ায় হংকংয়ে আবারো সব স্কুল বন্ধ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০২০, ৪:০৯ পিএম

সম্প্রতি করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় আবারো হংকংয়ের সব স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে। সোমবার থেকে গ্রীষ্মকালীন ছুটি পর্যন্ত দেশটির সব স্কুল বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ।
গতকাল বৃহস্পতিবার দেশটিতে ৪২ জনের শরীরে করোনা শনাক্ত হয়। যাদের মধ্যে কয়েকজন স্কুলের শিক্ষার্থী ও অভিভাবক রয়েছেন বলে জানিয়েছে দেশটরি শিক্ষা মন্ত্রণালয়। যদিও গত ফেব্রুয়ারি থেকেই দেশটির বেশিরভাগ স্কুল বন্ধ রয়েছে। দেশটিতে এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে এক হাজার ৩৬৬ জনের ও মৃত্রু হয়েছে ৭ জনের। তবে শিশুদের সুরক্ষার কথা ভেবেই কর্তৃপক্ষ স্কুল বন্ধ রাখার কথা জানিয়েছে হংকং কর্তৃপক্ষ।
হংকংয়ের অধিকাংশ স্কুল ফেব্রুয়ারি থেকেই বন্ধ। কেউ কেউ অনলাইন ও কনফারেন্স কলে পাঠদান কার্যক্রম চালাচ্ছিল।
অন্যদিকে যুক্তরাষ্ট্রে করোনার সংক্রমণ লাগামহীনভাবে বাড়লেও দেশটির স্কুল খুলে দেয়ার ওপর জোড় দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। হোয়াই হাউজ বৃহস্পতিবার এ এক বিবৃতিতে জানায় সেপ্টেম্বরে স্কুলগুলো খুলে দেয়া না হলে অর্থ সহায়তা দেয়া বন্ধ করে দেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ