Inqilab Logo

ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

রাজশাহী বিভাগে করোনা আক্রান্ত ৮ হাজার ছাড়াল

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০২০, ৪:২৯ পিএম

রাজশাহী বিভাগে শুক্রবার সকাল পর্যন্ত এ বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮০২৫ জনে। এখন পর্যন্ত মারা গেছেন ১০৭ জন এবং সুস্থ্য হয়েছেন ৩০৬১ জন। দুপুরে দৈনিক প্রতিবেদনে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দপ্তারের পরিচালক ডা. গোপেন্দ্র নাথ আচার্য্য এ তথ্য জানান।
ডা. গোপেন্দ্র নাথ জানান, গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্তের মধ্যে রাজশাহীর ৫৪ জন, চাঁপাইনবাবগঞ্জে ৩৫ জন, নওগাঁয় ৩৯ জন, নাটোরের ৭ জন, জয়পুরহাটে ৫ জন, বগুড়ায় ৫৭ জন ও সিরাজগঞ্জে ৪২ জন।
সর্বশেষ বিভাগের আট জেলার মধ্যে সাত জেলায় গত ২৪ ঘণ্টায় ২৩৯ জনের করোনা শনাক্ত হয়েছে। পাবনায় এ দিন কোন করোনা আক্রান্ত শনাক্ত হয়নি। গত ২৪ ঘন্টায় নওগাঁয় ১ জন ও বগুড়ায় ১ জন করোনা আক্রান্ত রোগি মারা গেছেন। একই সময় সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ১৮৮ জন।
তিনি জানান, রাজশাহী বিভাগে আক্রান্তদের মধ্যে সর্বোচ্চ বগুড়ায় ৩৬০৮ জন। এছাড়াও মহানগরীতে ১১৩৫ জনসহ রাজশাহী জেলায় ১৪৬৯ জন, চাঁপাইনবাবগঞ্জে ১৫৭ জন, নওগাঁয় ৬২৬ জন, নাটোরে ২৬৪ জন, জয়পুরহাটে ৫১৬ জন, সিরাজগঞ্জে ৭৮৬ জন ও পাবনায় ৫৯৯ জনের করোনা শনাক্ত হয়েছে।
তিনি বলেন, সরকারি হিসেবে এ পর্যন্ত বিভাগের আট জেলার মধ্যে ছয় জেলায় মৃতের সংখ্যা ১০৭ জন। এর মধ্যে রাজশাহীতে ১৩ জন, নওগাঁয় নয়জন, নাটোরে একজন, বগুড়ায় ৬৬ জন, সিরাজগঞ্জে নয়জন ও পাবনায় নয়জনের মৃত্যু হয়েছে করোনাভাইরাসে। সরকারি হিসেবে এখনো জয়পুরহাট ও চাঁপাইনবাবগঞ্জে কোন করোনা আক্রান্ত রোগি মারা যায়নি।
গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন আরও ১৮৮ জন। এ নিয়ে বিভাগে সুস্থ্য হয়েছেন ৩০৬১ জন করোনা আক্রান্ত রোগি। এর মধ্যে রাজশাহীর ৩২১, চাঁপাইনবাবগঞ্জে ৯৩ জন, নওগাঁয় ৪৫৫ জন, নাটোরে ৯৭ জন, জয়পুরহাট ১৬৪ জন, বগুড়ায় ১৬১৭ জন, সিরাজগঞ্জ ১১৪ জন ও পাবনায় ২০০ জন।
ডা. গোপেন্দ্র নাথ বলেন, করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে মানুষের সচেতনতার কোনো বিকল্প নেই। অতি জরুরী প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের হওয়া যাবে না। প্রয়োজনে বের হলে মাস্ক পরতে হবে। এছাড়াও সামাজিক দুরত্ব রাখাসহ মেনে চলতে হবে স্বাস্থ্যবিধি। তবেই করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা সম্ভব বলে মনে করেন এই স্বাস্থ্য কর্মকর্তা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ