Inqilab Logo

ঢাকা, রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

পটুয়াখালীর দুমকিতে হাঁসের খামারের ১হাজার হাঁস প্রান হারিয়েছে

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০২০, ৫:১৩ পিএম

জেলার দুমকী উপজেলার দক্ষিন মুরাদিয়ার কলবাড়ি বাজার সংলগ্ন কবির হাওলাদারের হাঁসের খামারে ১ হাজার হাঁস প্রান হারিয়েছে। এতে ক্ষুদ্র খামারির প্রায় ৩ লাখ টাকার ক্ষতি সাধিত হয়েছে।
হাঁস খামারি কবির হাওলাদার বলেন, বৃহস্পতিবার হাঁস নিয়ে লোহালিয়া নদী পাড়ি দিয়ে মুরাদিয়া মৌজার লোহালিয়ার চরে প্রতিদিনের ন্যায় খাবার খাওয়াতে নিয়ে যান সেখানে হাস গুলি অসুস্থ হয়ে পড়লে তিনি হাসগুলি খামারে নিয়ে আসেন।সেখানে পর্যায়ক্রমে তার ১১০০ হাঁসের মধ্যে একশ’র মত হাস বেচেঁ আছে ,বাকী হাস মারা যায়। সন্দেহ করা হচ্ছে চরে মাছ ধরার জন্য কেউ কীটনাশক দিয়ে থাকতে পারে,সেই কীটনাশকের কারনে তার হাসগুলি মারা গেছে।
তিনি আরোও বলেন , এতে তার ৩ লাখ টাকার ক্ষতি সাধিত হয়েছে, আমার এখন পথে বসার অবস্থা ক্ষুদ্র উদ্যোক্তা হিসেবে সরকারের সহায়তা কামনা করছি।মুরাদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জাফর উল্লাহ বলেন,খবরটি পেয়ে আমি খামারটি পরিদর্শন করেছি এবং যারা মাছ ধরার জন্য নদীতে কীটনাশক প্রয়োগ করে তাদের দৃষ্টান্ত মূলক শাস্তি দাবি করছি। একই সাথে নতুন উদ্যোক্তা হিসেবে খামারের যে ক্ষতি সাধিত হয়েছে তা পুষিয়ে সরকারের নিতে প্রয়োজনীয় সহায়তা করতে যথাযথ কর্তৃপক্ষের সুদৃষ্ঠি কামনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ