Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭, ১৬ যিলহজ ১৪৪১ হিজরী

ভয়াবহ ভূমিধ্বস নেপালে! নিহত ১২, নিখোঁজ ১৯

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০২০, ৬:০০ পিএম

কয়েকদিনের টানা ভারী বৃষ্টিপাতে পশ্চিম নেপালের গুলমি জেলায় ভয়াবহ ভূমিধসের ঘটনা ঘটেছে। এতে অন্তত ১২ জন নিহত হয়েছে। নিখোঁজ রয়েছে আরও অন্তত ১৯ জন। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। দেশটির পুলিশ এই তথ্য জানায়।

গতকাল বৃহস্পতিবার রাতে প্রবল বর্ষণের ফলে অঞ্চলটির কাস্কি ও লামজং জেলায় একাধিক ভূমিধসের ঘটনা ঘটে। এর মধ্যে কাস্কি জেলার বিভিন্ন অংশে টানা বৃষ্টির জেরে তিনটি পৃথক ভূমিধসে সাতজন প্রাণ হারিয়েছেন।

পুলিশের ডিএসপি সুবাস হামাল জানান, রাত আড়াইটার দিকে পোখড়ার সরংকোট গোথাদির একটি বাড়ি ভূমিধসে পড়ে যাওয়ায় ৩ শিশুসহ মোট ৫ জনের মৃত্যু হয়।
পুলিশ জানিয়েছে, একই ঘটনায় কমপক্ষে ১০ জন আহত হয়। যখন ভূমিধসের ঘটনা ঘটে তখন তারা জন্মদিন উপলক্ষে একটি বাড়িতে জড়ো হয়েছিলেন।
এদিকে, পোখারায় পৃথক ভূমিধসে নিহত হয়েছে আরও তিন জন। কালিমাটি ও ফুসারে ভয়াবহ ভূমিধসের জেরে সিদ্ধার্থ হাইওয়ে বন্ধ হয়ে গেছে। সূত্র: দ্য হিন্দু



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নেপাল


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ