Inqilab Logo

ঢাকা, রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

নতুন মাইলফলক গড়ে ম্যানইউর টানা চতুর্থ জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০২০, ৬:৫৬ পিএম

ইংলিশ প্রিমিয়ার লিগে জয়ের ধারায় রয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। বৃহস্পতিবার রাতে তারা সহজ জয় পেয়ে পূর্ণ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে। এদিন অবনমন অঞ্চলের দল অ্যাস্টন ভিলাকে তাদের মাঠেই ৩-০ গোলে হারায় ম্যানইউ। বিজয়ীদের হয়ে একটি করে গোল করেন ব্রæনো ফের্নান্দেস, ম্যাসন গ্রিনউড ও পল পগবা। এটা ম্যানইউ’র টানা চতুর্থ জয়। লিগের প্রথম পর্বে নিজেদের মাঠে অ্যাস্টনের বিপক্ষে ২-২ গোলে ড্র করেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। এই জয়ে নতুন মাইলফলক গড়েছে ম্যানইউ। প্রিমিয়ার লিগের প্রথম ক্লাব হিসেবে টানা চার ম্যাচে ৩ বা তার বেশি গোল করে জেতার রেকর্ড গড়েছে তারা। অ্যাস্টন ভিলাকে ৩-০ ব্যবধানে হারানোর আগের তিন ম্যাচে যথাক্রমে শেফিল্ড ইউনাইটেডকে ৩-০, ব্রাইটনকে ৩-০ এবং বর্নমাউথকে ৫-২ গোলে হারিয়েছিল ওলে গানার সুলশারের শিষ্যরা। অ্যাস্টন ভিলাকে হারিয়ে পয়েন্ট টেবিলে চতুর্থস্থানে থাকা লিস্টার সিটির সঙ্গে পয়েন্ট ব্যবধান ১-এ নামিয়ে আনলো ম্যানইউ। লিগের ৩৪ ম্যাচ শেষে ১৬ জয়, ১০ ড্র ও ৮ হারে ৫৮ পয়েন্ট পেয়ে তালিকার পঞ্চমস্থানে জায়গা হলো ম্যানইউ’র। বাকি থাকা চার ম্যাচে লিস্টারকে টপকে যেতে পারলেই মিলবে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের টিকিট। শেষ চার ম্যাচ জিতে সেই লক্ষ্যে ভালোভাবেই এগুচ্ছে রেড ডেভিলরা।

বৃহস্পতিবার অ্যাস্টন ভিলার বিপক্ষে ২৭ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ম্যানইউকে এগিয়ে নেন পর্তুগিজ মিডফিল্ডার ব্রæনো ফার্নান্দেস (১-০)। প্রথামর্ধের যোগকরা সময়ে ডি-বক্সের ঠিক উপর থেকে জোরালো শটে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন ইংলিশ ফরোয়ার্ড ম্যাসন গ্রিনউড (২-০। ম্যাচের ৫৮ মিনিটে দারুণ এক গোলে স্কোরলাইন ৩-০ করেন পগবা। ফের্নান্দেসের পাস ডি-বক্সের সামনে পেয়ে বাঁকানো শটে বল জালে পাঠান ফরাসি মিডফিল্ডার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন