Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

বাংলাদেশ থেকে মিয়ানমারে গিয়ে জেল খাটছে ১৯ রোহিঙ্গা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০২০, ৮:১৮ পিএম

বাংলাদেশে আশ্রিত হয়ে আবার নিজেদের বাড়ি মিয়ানমারে ফিরে ১৯ জন রোহিঙ্গা এখন জেলে। তাদেরকে অভিবাসন আইনে কারাগারে পাঠানো হয়েছে বলে জানিয়েছে ইরাবতী নামের একটি সংবাদমাধ্যম। মিয়ানমার থেকে নির্বাসিত হয়ে থাইল্যান্ডে গিয়ে একটি পক্ষ এই ওয়েবসাইটটি চালু করে। –ইরাবতী, রয়টার্স, প্রিয়ডটকম

প্রতিবেদনে বলা হয়েছে , বাংলাদেশ ফেরত এই ১৯ রোহিঙ্গার পাশাপাশি স্থানীয় আরও চারজনকে কারাগারে পাঠানো হয়েছে। তাদের বিরুদ্ধে সহায়তার অভিযোগ উঠেছে । মংডু জেলার প্রশাসন বিভাগ ইরাবতীকে জানিয়েছে, গত ২ জুলাই মোট ৪৪ রোহিঙ্গার বিরুদ্ধে শুনানি শুরু হয়। এর কয়েক দিনের ভেতরই রায় দেয়া হল।

সম্প্রতি মিয়ানমারে ফেরা কয়েক জনের শরীরে করোনার উপস্থিতিও মিলেছে। তাদের আবার পাঠানো হয়েছে কোয়ারেন্টাইনে । নভেল করোনাভাইরাস মহামারী আকারে ছড়িয়ে পড়ার পর বাংলাদেশ সীমান্তে আরও বেশি নজরদারি বাড়িয়েছে মিয়ানমার। ওদিকে আবার রোহিঙ্গাদের গ্রামে গ্রামে তারা অভিযান চালাচ্ছে। কয়েক দিন আগে রয়টার্স জানায় , প্রাণভয়ে অনেক রোহিঙ্গা বাড়ি ছেড়ে পালিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন