Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭, ১৬ যিলহজ ১৪৪১ হিজরী

মিশেল ওবামার সঙ্গে স্বামীসহ

দ্য সান ইউকে | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০২০, ১২:০০ এএম

এবারের গার্ল আপ লিডারশিপ সামিট অনুষ্ঠিত হবে অনলাইন প্ল্যাটফর্মে। সাবেক মার্কিন ফার্স্ট লেডি মিশেল ওবামার সঙ্গে বিশেষ অতিথি হিসেবে আমন্ত্রিত হয়েছেন ছোট ও বড় পর্দার তারকা মার্কিন অভিনেত্রী মেগান মার্কেল। এছাড়া আছেন ভারতীয় তারকা প্রিয়াঙ্কা চোপড়া।
চলতি বছরের শুরুতেই প্রিন্স হ্যারি ও তার স্ত্রী মেগান মার্কেল আকস্মিক এক ঘোষণায় রাজকীয় দায়িত্ব ছেড়ে দেন। প্রিন্স চার্লসের দ্বিতীয় পুত্র হেনরি চার্লসকে ‘প্রিন্স হ্যারি’ সম্বোধন বন্ধ হচ্ছে না। দায়িত্ব ছেড়ে দেওয়ার পরও মার্কিন মিডিয়া সমানে মেগান মার্কলকে ডেকে যাচ্ছে ‘ডাচেস অব সাসেক্স’।
মার্কিন মিডিয়ায় একের পর এক সংবাদ হয়ে আসছেন মেগান মার্কেল। তারই সর্বশেষ সংযোজন সাবেক ফার্স্ট লেডি মিশেল ওবামা ও প্রিয়াঙ্কা চোপড়ার সঙ্গে বিশেষ বক্তৃতার জন্য আমন্ত্রিত হওয়া। মজার ব্যাপার হচ্ছে, সামিটের ভিডিও কলে মেগানের সঙ্গী হবেন স্বামী ‘প্রিন্স হ্যারি’ও।
আসছে সোমবার থেকে বুধবার পর্যন্ত ওই আয়োজনে সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামাও উপস্থিত হবেন বলে কথা রয়েছে। এই লিডারশিপের মূল লক্ষ্য নারীপুরুষের বৈশ্বিক বৈষম্য দূর করে সমান অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে নারীদের আত্মবিশ্বাসী করে তোলা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ